সুনামগঞ্জে ইউপি সদস্য প্রার্থীকে ভোট না দেওয়ায় অবরুদ্ধ পরিবার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ১২:২০ এএম, ০৯ ডিসেম্বর ২০২১

সম্প্রতি সুনামগঞ্জ ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হয়। এ নির্বাচনে হেরে যান কামাল হোসেন নামে এক প্রার্থী। এরপরই বাড়ির সামনে রাস্তায় কাটা তারের বেড়া দিয়ে একটি পরিবারকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে।

ওই ইউপি সদস্যকে ভোট না দেওয়ার অভিযোগে পরিবারটি গত চারদিন ধরে অবরুদ্ধ। পরিবারের লোকজনসহ তাহাদের গৃহপালিত পশু চলাচল করতে পারছে না। এতে করে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে পরিবারের লোকজনদের। ঘটনাটি শান্তিগঞ্জ উপজেলার শিমুলবাক ইউনিয়নের কাঁঠালিয়া গ্রামে।

এ ঘটনায় ভুক্তভোগী কাঁঠালিয়া গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে তৌফিক মিয়া বুধবার (৮ ডিসেম্বর) শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে একটি লিখিত অভিযোগ করেছেন।

jagonews24

অভিযোগ সূত্রে জানা যায়, শিমুলবাক ইউনিয়নের কাঁঠালিয়া গ্রামের আব্দুল করিমের ছেলে কামাল হোসেন তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে একজন পদপ্রার্থী ছিলেন। নির্বাচনে তিনি প্রতিপক্ষের কাছে পরাজিত হওয়ায় ভুক্তভোগী পরিবারের বিরুদ্ধে ভোট না দেওয়ার অভিযোগে তোলেন। গত রোববার (৫ ডিসেম্বর) সকাল ৯টার সময় ভুক্তভোগী পরিবারের বাড়ির একমাত্র চলাচলের রাস্তাটিতে কাটা তারের বেড়া দিয়ে বন্ধ করে দেওয়া হয়। এমনকি ভুক্তভোগী পরিবারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পাশাপাশি পরিবারের সদস্যদের অন্যত্র হতে নলকূপের পানি সংগ্রহ করতে বাধা দেওয়া হয়। এতে পরিবারটির কোনো সদস্য জরুরি কাজে বাড়ি থেকে বের হতে পারছে না।

এ বিষয়ে অভিযুক্ত কামাল হোসেন জাগো নিউজকে বলেন, আমি আমার জায়গায় বেড়া দিয়েছি। এখানে আমি ফসল রোপণ করবো।

শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনোয়ার উজ্জ জামান অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, নির্বাচনে ভোট না দেওয়ায় একটি পরিবারকে অবরুদ্ধ করে রাখা হয়েছে এমন অভিযোগ পেয়েছি। ইতোমধ্যে আমি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

লিপসন আহমেদ/জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]