ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ১০:১৭ পিএম, ২০ জানুয়ারি ২০২২
অন্তত ৩০ কিলোমিটারজুড়ে বিকেল থেকে যানজট শুরু হয়

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও বিভিন্ন পরিবহনের চালকরা। মহাসড়কের একাংশ বন্ধ করে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে সড়ক ও জনপথ অধিদপ্তর রাস্তা সংস্কারের কাজ করার কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে।

মহাসড়কের বুড়িচং উপজেলার কাবিলা থেকে দাউদকান্দির ইলিয়টগঞ্জ পর্যন্ত অন্তত ৩০ কিলোমিটারজুড়ে বিকেল থেকে যানজট শুরু হয়। তবে রাত সাড়ে ৮টা থেকে যান চলাচল কিছুটা স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছে হাইওয়ে পুলিশ।

জানা গেছে, মহাসড়কের চান্দিনার অংশে রাস্তার এক পাশ বন্ধ রেখে বিকেল থেকে সংস্কার কাজ শুরু করে সওজ। এ কারণে সড়কের একই অংশে দুই দিকের গাড়ি চলাচল করে। এতে যানজটের সৃষ্টি হয়।

jagonews24

এ বিষয়ে ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, এক লেন বন্ধ করে মহাসড়কে সংস্কার কাজ করার কারণে যানজট সৃষ্টি হয়েছে। তবে এখন অনেকটা স্বাভাবিক হয়েছে।

সওজের নির্বাহী প্রকৌশলী রেজা-ই-রাব্বি জানান, সড়কের অবস্থা বেহাল। তাই সংস্কার কাজ হাতে নিয়েছি। আবার নিমসার এলাকায় একটি দুর্ঘটনাও ঘটে। এছাড়া আজ বৃহস্পতিবার হওয়ায় কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে। আগামীতে বিষয়টি খেয়াল রাখা হবে।

জাহিদ পাটোয়ারী/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]