‘তহবিল সংকটে’ ছাগলনাইয়া কলেজ মসজিদ বন্ধ ঘোষণা, ইমামকে অব্যাহতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ২২ জানুয়ারি ২০২২
ফেনীর ছাগলনাইয়া সরকারি কলেজ মসজিদ। ছবি-জাগো নিউজ

তহবিল সংকটের কারণ দেখিয়ে ফেনীর ছাগলনাইয়া সরকারি কলেজের মসজিদ বন্ধ করে দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। সেই সঙ্গে মসজিদের ইমামকেও অব্যাহতি দেওয়া হয়েছে। মসজিদটি বন্ধ হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।

কলেজ মসজিদটির ইমাম ছিলেন মাওলানা এমদাদ উল্যাহ। তিনি অভিযোগ করে বলেন, স্বল্প বেতনে দীর্ঘদিন ধরে কলেজ মসজিদের ইমামের দায়িত্ব পালন করে আসছিলাম। ছয়মাসের বেতন বকেয়া রেখেই কলেজ অধ্যক্ষ আমাকে অব্যাহতি দিয়ে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) চিঠি দেন।

কলেজ সূত্রে জানা যায়, করোনার কারণে দীর্ঘদিন ধরে কলেজ মসজিদের তহবিল সংকট রয়েছে। বৃহস্পতিবার কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. খলিলুর রহমান ও মসজিদ পরিচালনা কমিটির আহ্বায়ক আনোয়ার হোসেন স্বাক্ষরিত একটি নোটিশ জারি করা হয়। এতে মসজিদ বন্ধ এবং ইমাম মাওলানা এমদাদ উল্যাহকে অব্যাহতির বিষয়টি জানানো হয়।

কলেজ মসজিদে নিয়মিত নামাজ পড়তেন এমন কয়েকজন জানান, মসজিদটি বন্ধ হয়ে যাওয়ায় তাদের নামাজ পড়তে সমস্যা হচ্ছে।

মসজিদটি বন্ধ করে দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী বলেন, কলেজে স্কাউট, বিএনসিসি, ক্রীড়াসহ নানা কাজ নিয়মিত চলে। কিন্তু বেতনের অভাবে ইমামকে অব্যাহতি দিয়ে মসজিদ বন্ধ করে দেওয়া সমীচীন হয়নি।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. খলিলুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে কলেজ মসজিদের তহবিল সংকট রয়েছে। এতে বাধ্য হয়ে মসজিদটি বন্ধ করতে হয়েছে এবং ইমামকে অব্যাহতি দেওয়া হয়েছে। এতে তার কিছুই করার নেই।

নুর উল্লাহ কায়সার/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]