আদিয়ান মার্টের প্রধান কার্যালয়-সিইওর বাড়িতে গ্রাহকদের তালা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ২৫ জানুয়ারি ২০২২
আদিয়ান মার্টের প্রধান কার্যালয়ের সামনে মানববন্ধন করেন প্রতারিত গ্রাহকরা। মোমিনপুর, চুয়াডাঙ্গা। ছবি-জাগো নিউজ

দেশের আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্টের প্রধান কার্যালয়ে তালা দিয়েছেন প্রতারিত গ্রাহকরা। চুয়াডাঙ্গার মোমিনপুরে কার্যালয়টি অবস্থিত। সেই সঙ্গে তালা লাগানো হয়েছে আদিয়ান মার্টের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জুবায়ের সিদ্দিকীর ব্যবসাপ্রতিষ্ঠান ও বাড়িতেও।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে প্রধান কার্যালয়, সিইও জুবায়ের সিদ্দিকীর ব্যবসাপ্রতিষ্ঠান ও বাড়িতে তালা লাগিয়ে বিক্ষোভ করেন দেশের বিভিন্ন স্থান থেকে আসা অর্ধশত প্রতারিত গ্রাহক। এর আগে বিক্ষুব্ধ গ্রাহকরা প্রতিষ্ঠানটির সামনে মানববন্ধন করেন।

লোভনীয় অফারে বিভিন্ন ধরনের পণ্যের বিজ্ঞাপন দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেয় ই-কমার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্ট। অর্থ আত্মসাতের অভিযোগে এক গ্রাহকের করা মামলায় ২০২১ সালের ২৯ অক্টোবর রাতে প্রতিষ্ঠানটির সিইও জুবায়ের সিদ্দিকী, তার বাবা আবু বকর সিদ্দিকী, ভাই মাহমুদ সিদ্দিকী ও ম্যানেজার মিনারুল ইসলামকে গ্রেফতার করে র্যাব।

সম্প্রতি উচ্চ আদালত থেকে জামিন পান সিইও জুবায়ের সিদ্দিকী বাদে মামলার অন্য আসামিরা। জামিনের পরও পাওনা টাকা না পেয়েও আন্দোলন শুরু করেন গ্রাহকরা।

গ্রাহকরা বলেন, মোটরসাইকেল, ফ্রিজসহ বিভিন্ন পণ্য কেনার জন্য তারা প্রায় এক কোটি টাকা দিয়েছেন আদিয়ান মার্টকে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দফায় দফায় আশ্বাস পেলেও টাকা ফেরত পাননি।

চুয়াডাঙ্গা সদর উপজেলার মোমিনপুর ইউনিয়নের বোয়ালমারী গ্রামের মজিবুল হক নামের এক গ্রাহক বলেন, ‘এক বছর আগে মোটরসাইকেল কেনার জন্য তিন লাখ ২৬ হাজার টাকা পরিশোধ করি। এখনো টাকা পাইনি।’

লিয়াকত হোসেন নামের আরেক গ্রাহক বলেন, ‘গতবছরের মে মাসে ফ্রিজ, মোটরসাইকেলসহ ছয় লাখ টাকার পণ্য অর্ডার করি। ওই মাসেই টাকা পেমেন্ট করা হয়। তবে কোনো পণ্য পাইনি।’

খবর পেয়ে চুয়াডাঙ্গা সদর থানার পরিদর্শক (অপারেশন) সুখেন্দু বসু ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তিনি গ্রাহকদের কথা বিস্তারিত শোনেন এবং আইন নিজেদের হাতে তুলে না নেওয়ার জন্য আহ্বান করেন।

সালাউদ্দীন কাজল/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]