রামুতে হেডম্যান হত্যা মামলায় দুই যুবক গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৬:২৫ পিএম, ২৫ জানুয়ারি ২০২২

কক্সবাজারের রামুতে আলোচিত বন পাহারাদার হেডম্যান আলী আহমদ হত্যা মামলার প্রধান আসামি ও তার সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫। বান্দরবানের আলীকদম থেকে তাদের গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে কক্সবাজার র‌্যাব-১৫ এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক তানভীর হাসান।

গ্রেফতারতাররা হলেন, রামুর জোয়ারিনালা ব্যাঙডেবা এলাকার নুরুল আজিমের ছেলে সাজ্জাদ হোসেন (২০) ও একই এলাকার নুর আহাম্মদের ছেলে সানাউল্লাহ (২১)।

র‌্যাব জানায়, বন বিভাগের গাছ চুরি ও জায়গা দখল নিয়ে শত্রুতার জেরে গত ১৬ জানুয়ারি মধ্যরাত সাড়ে ১২টার দিকে একদল সন্ত্রাসী রামুর ব্যাঙডেবা বিট অফিসে স্থানীয় পাঁচ পাহারাদারকে অস্ত্রের মুখে জিম্মি করে টয়লেটে আটকে রাখে। পরে অফিসের বিট কর্মকর্তা, মালির থাকার ঘর ও স্টাফ রুমের দরজায় বাইরে থেকে তালা ঝুলিয়ে দেয়। এরপর সন্ত্রাসীরা বন পাহারাদার (হেডম্যান) আলী আহম্মদের ঘরে গিয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। এ সময় তার বাড়ির আলমারি ভেঙে স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুট করে সন্ত্রাসীরা।

র‌্যাব আরও জানায়, ঘটনার পর রামু থানায় হত্যা মামলা হলে জড়িতদের গ্রেফতারে ছায়াতদন্ত শুরু করে র‌্যাব।

হত্যা মামলার এজাহারভুক্ত আসামিরা গ্রেফতার এড়াতে বান্দরবানের আলীকদমে আত্মীয়ের বাড়িতে আত্মপোননে রয়েছে খবরে র‌্যাবের একটি দল সোমবার (২৪ জানুয়ারি) রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

তাদের বিরুদ্ধে রামু থানায় করা মামলা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নিতে হস্তান্তর করা হয়েছে।

সায়ীদ আলমগীর/এএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]