৫০ কোটি টাকার মূর্তিসহ দুই ভাই আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০২:৪১ পিএম, ২৬ জানুয়ারি ২০২২

নওগাঁয় যৌথ অভিযানে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যের বাড়ির ছাদ থেকে ১২০ কেজি ওজনের কষ্টিপাথরের মূর্তি উদ্ধারসহ দুই ভাইকে আটক করা হয়েছে। মূর্তিটির আনুমানিক মূল্য ধরা হয়েছে ৫০ কোটি টাকা।

মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে সদর উপজেলার কোমাইগাড়ি এলাকার জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) যৌথ অভিযানে তাদের আটক করে। বুধবার (২৬ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় এনএসআই থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

আটকরা হলেন, সদর উপজেলা কোমাইগাড়ি এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আব্দুস সালামের দুই ছেলে মমিনুল ইসলাম মিলন (৩৮) ও মিরাজুল ইসলাম (২৮)।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, মমিনুল ইসলাম মিলন ও মিরাজুল ইসলাম দীর্ঘদিন থেকে মূর্তি ক্রয় বিক্রয় ব্যবসার সঙ্গে জড়িত বলে স্বীকার করেছেন। সর্বশেষ চারদিন আগে জেলার মান্দা উপজেলার দেলুয়াবাড়ী বাজার থেকে মূর্তিটি নিয়ে এসে তাদের কোমাইগাড়ি বাসার ছাদে ছোট খুপড়ি ঘরে প্লাস্টিকের বস্তায় মুড়িয়ে রাখেন। গোপন সংবাদে অভিযান চালিয়ে মূর্তিটি উদ্ধার করা হয়।

নওগাঁ জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম সামসুদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ ও এনএসআই’র যৌথ অভিযানে কোমাইগাড়ি এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আব্দুস সালামের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় তার বাড়ির ছাদ থেকে ওই কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করাসহ পাচারকারী চক্রের ওই দুই সদস্যকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে নওগাঁ সদর থানায় মামলা হয়েছে।

আব্বাস আলী/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]