সেই লাজলী পেলো টিনের ঘর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০৮:১৭ এএম, ২৯ জানুয়ারি ২০২২

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় সেই খুপড়ি ঘরে বসবাস করা লাজলী খাতুনকে নিজ অর্থায়নে একটি টিনের ঘর নির্মাণ করে দিয়েছেন ‘মানুষ মানুষের জন্য’ (মামাজ) নামে একটি সামাজিক সংগঠনের কয়েকজন যুবক।

শুক্রবার (২৮ জানুয়ারি) দুপুরে কালীগঞ্জ উপজেলায় চন্দ্রপুর ইউনিয়নের লতাবর গ্রামে টিনসেড ঘরটি নির্মাণ দেন ওই সংগঠনের কয়েকজন যুবক।

লাজলী খাতুন লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় চন্দ্রপুর ইউনিয়নের লতাবর গ্রামের মৃত আব্দুল সালামের মেয়ে।

এর আগে (২৩ নভেম্বর) জাগো নিউজে ‘শীতে খুপড়ি ঘরে দিন কাটছে অসহায় লাজলীর’ শিরোনামে সংবাদ প্রকাশ হলে ‘মানুষ মানুষের জন্য’ (মামাজ) নামক সামাজিক সংগঠনটির কয়েকজন যুবক এসে লাজলীর পাশে দাঁড়ান।

laboni1

‘মানুষ মানুষের জন্য’ (মামাজ) সংগঠনের প্রতিষ্ঠাতা সাব্বির আহম্মেদ বলেন, সামাজিক মাধ্যমে আমরা দেখতে পাই লাজলী নামে একটি মেয়ে একচালা খুপড়ি ঘরে এই শীতে কষ্টে জীবনযাপন করছেন। পরবর্তীতে আমাদের সংগঠনের নিজ অর্থায়নে তার থাকার জন্য একটি টিনসেড ঘর নির্মাণ করে দেওয়া হয়।

এর আগে সংগঠনের উদ্যোগে শীত নিবারণের জন্য লাজলী খাতুনকে লেপ ও বালিশ প্রদান করা হয়। এ সময় সংগঠনের সদস্য ওয়ারেসুল হামিদ সুজন, জাওয়াদ হোসেন, হুমায়ুন কবির, মুজাহীদ, মানিক, মিলন, আবু বক্কর, হাবিব উপস্থিত ছিলেন।

লাজলী খাতুনের মা আয়শা বেগম বলেন, আগে ঢাকা ছিলাম, এখন আর কাম কাজ করতে পারি না তাই গ্রামের বাড়িতে চলে আসছি। আসার পর থাকার কোনো ঘর ছিল না। মানুষের বাড়িতে ছিলাম। আজ নিজের ঘরে মেয়েসহ থাকতে পারবো।

কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের লতাবর গ্রামের ইউপি সদস্য শাহিনুর ইসলাম লাল বলেন, অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য আপনাদের অনেক ধন্যবাদ।

রবিউল হাসান/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]