ঢাকা-বরিশাল থেকে এবার ভোমরা হয়ে কলকাতা যাবে বিআরটিসি বাস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ১৭ এপ্রিল ২০২২
ফাইল ছবি

চলতি মাসের শেষ সপ্তাহে ঢাকা ও বরিশাল থেকে সরাসরি বাসযোগে সাতক্ষীরার ভোমরা ও ভারতের ঘোজাডাঙ্গা বন্দর হয়ে কলকাতায় যাওয়া যাবে।

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) ও ভারতের ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট করপোরেশন (ডব্লিউবিটিসি) সৌহার্দ্য যাত্রা চুক্তির আওতায় এ সেবা শুরু করবে।

সেবাটি চালু হলে সাতক্ষীরার ভোমরা বন্দর দিয়ে ভারতে যাতায়াতকারী যাত্রীদের ভোগান্তি কমবে। সেই সঙ্গে বেনাপোল বন্দরে চাপ কমবে বলেও মনে করছেন সংশ্লিষ্টরা।

ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট করপোরেশনের খুলনা ডিবিশন ইনচার্জ শেখ ইফতেখার হোসেন জাগো নিউজকে এতথ্য নিশ্চিত করেন।

এপ্রিলেই ঢাকা-কলকাতা রুটে চলবে বিআরটিসি বাস

সূত্র জানায়, ঢাকা থেকে ভোমরা-ঘোজাডাঙ্গা হয়ে কলকাতা রুটে প্রথমবারের মতো বাস সার্ভিস চালু করতে যাচ্ছে বিআরসিটি। চলতি মাসের শেষ সপ্তাহে ঢাকা থেকে মাওয়া ঘাট খুলনা, সাতক্ষীরা ভোমরা-ঘোজাডাঙ্গা বন্দর হয়ে সরাসরি ভারতের কলকাতা পর্যন্ত বাস চলাচল করার কথা রয়েছে। পরবর্তীসময়ে বরিশাল-ভোমরা-কলকাতা রুটে বাস চালু হবে।

সূত্র আরও জানায়, বর্তমানে দুটি বিআরটিসি বাস চলাচল করবে। পরবর্তীসময়ে যাত্রীদের চাপ বুঝে গাড়ির সংখ্যা বাড়ানো হবে। আপাতত বিআরটিসি বাস ঢাকা থেকে ভোমরা বন্দরে যাত্রী নামাবে। পরে ইমিগ্রেশন পার হওয়ার পর ভারতের ঘোজাডাঙ্গা বন্দর থেকে পশ্চিমবঙ্গ ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট করপোরেশনের বাসে ট্রানজিট পদ্ধতিতে কলকাতা পর্যন্ত যাত্রী পরিবহন করা হবে।

পরবর্তীসময়ে বিআরসিটি বাস সরাসরি কলকাতায় যাবে বলেও জানানো হয়েছে।

আহসানুর রহমান রাজীব/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।