সাতক্ষীরা পৌর মেয়রের দুর্নীতি তদন্তে দুদক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৮:৫৩ এএম, ২৮ এপ্রিল ২০২২
পৌর মেয়রের দুর্নীতির তদন্তে সাতক্ষীরা যায় দুদকের টিম

সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতির বিরুদ্ধে কাউন্সিলরদের করা অভিযোগের তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) ।

বুধবার (২৭ এপ্রিল) দুপুরে দুদক খুলনার সহকারী পরিচালক বিজন কুমার রায় ও আল-আমীনের সমন্বয়ে গঠিত একটি টিম সাতক্ষীরা পৌরসভায় তদন্তে গিয়ে মেয়রের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের কাগজপত্র সংগ্রহ করেছে।

জানা গেছে, গত ১৩ জানুয়ারি সাতক্ষীরা পৌরসভার ১১ জন কাউন্সিলর স্থানীয় সরকার মন্ত্রণালয় ও দুদক বরাবর লিখিত অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে গত ১২ ফেব্রুয়ারি সাতক্ষীরায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস স্বাক্ষরিত তদন্ত প্রতিবেদন মন্ত্রণালয়ে পাঠানো হয়। তবে বুধবার সরেজমিনে গিয়ে তদন্ত করে দুদক এনফোর্সমেন্ট ইউনিট।

তদন্তের বিষয়ে দুর্নীতি দমন কমিশনের ভেরিফায়েড ফেসবুক পেজে বুধবার রাত ৯টায় একটি পোস্ট করে বিষয়টি জানানো হয়েছে।

jagonews24

এতে বলা হয়, সাতক্ষীরা পৌরসভার কয়েকজন কর্মকর্তা-কর্মচারী, কাউন্সিলর ও মেয়রের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে বিভিন্ন রাস্তা সংস্কারের নামে ভুয়া বিল ভাউচার তৈরি করে প্রায় ৩ কোটি টাকা, বিভিন্ন অনুদানের টাকা এবং ট্রেড লাইসেন্স/পানির বিল/হোল্ডিং করের অর্থআত্মসাতের অভিযোগ ওঠে। এই অভিযোগের পরিপ্রেপিক্ষে দুদক খুলনার সহকারী পরিচালক বিজন কুমার রায় ও মো. আল-আমীনের সমন্বয়ে গঠিত একটি টিম সাতক্ষীরা পৌরসভায় বুধবার বেলা সাড়ে ১১টায় অভিযান চালায়। অভিযানকালে মেয়র তাজকিন আহমেদ অভিযোগের সংশ্লিষ্ট বিভিন্ন বিল ভাউচার, রেজিস্টার দেখান।

এনফোর্সমেন্ট টিম অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য সরেজমিনে কয়েকটি প্রকল্প এলাকা পরিদর্শন করে। রাস্তা সংস্কারের নামে উত্তোলিত বিলের ভাউচার যাচাইকালে বেশকিছু অসঙ্গতি রয়েছে বলে দুদক টিমের কাছে প্রতীয়মান হয়েছে। প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করা হয়েছে। প্রাপ্ত নথিপত্র যাচাই-বাছাই করে কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

আহসানুর রহমান রাজীব/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।