মুদিদোকানে ১০ হাজার লিটার তেল মজুত, দেড় লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ১০:৩১ পিএম, ১৪ মে ২০২২
এক মুদিদোকানে ১০ হাজার লিটার তেল মজুত

মানিকগঞ্জের সিংগাইরের ধল্লাবাজারে মুদিখানার একটি দোকানে অভিযান চালিয়ে মজুত করা ১০ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ ঘটনায় ওই দোকানের মালিককে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে দোকানটি সিলগালা করা হয়েছে।

শনিবার (১৪ মে) বিকেলের দিকে ওই দোকানে অভিযান চালানো হয়। অভিযানে উদ্ধার হওয়া তেল সরকার নির্ধারিত দামে সাধারণ ভোক্তাদের মাঝে বিক্রি করে দেওয়া হয়।

রাত ৯টার দিকে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জেলা প্রশাসকের নির্দেশে ধল্লাবাজারের ‘আলতাফ স্টোর’ নামে একটি মুদিদোকানে অভিযান চালানো হয়। এসময় ওই দোকানের গুদাম থেকে বিভিন্ন ব্র্যান্ডের এক, দুই ও পাঁচ লিটারের বোতলজাত সাড়ে তিন হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। এছাড়া পাঁচ লিটারের বোতলজাত প্রায় সাড়ে ছয় হাজার লিটার তেল খুলে ড্রামে ভরে মজুত করা হচ্ছিল। এ দোকানে দুই লিটারের বোতলজাত সয়াবিন তেল নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রির সত্যতাও পাওয়া গেছে।

আসাদুজ্জামান রুমেল বলেন, ‘এসব অভিযোগ প্রমাণ হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী দোকানমালিককে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া উদ্ধার তেল ভোক্তাদের মাঝে নির্ধারিত দামে বিক্রি করে দেওয়া হয়েছে। সাময়িকভাবে ওই দোকানটি সিলগালা করা হয়েছে।’

জনস্বার্থে জেলায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিকারের এ কর্মকর্তা।

বি এম খোরশেদ/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]