স্ত্রী-সন্তানের সামনেই নদীতে হারিয়ে গেলেন গার্মেন্টস কর্মকর্তা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ২০ মে ২০২২
ফাইল ছবি

স্ত্রী-সন্তানদের নিয়ে ঘুরতে বের হয়ে যমুনা নদীতে গোসল করতে নেমেছিলেন আহসান হাবিব (৪৫)। তার জামা-কাপড় আর মোবাইল ফোন নিয়ে পাড়ে বসেছিলেন স্ত্রী ও শিশুসন্তান। হাবিব গোসলে নেমে সাঁতার কাটছিলেন। এক পর্যায়ে তিনি নিখোঁজ হয়ে যান।

শুক্রবার (২০ মে) বিকেলে মানিকগঞ্জের শিবালয় উপজেলার জাফরগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত আহসান হাবিবের সন্ধান পাওয়া যায়নি।

নিখোঁজ আহসান হাবিবের গ্রামের বাড়ি বগুড়া সদর উপজেলার ফুলবাড়ি কুনপাড়া গ্রামে। পরিবার নিয়ে সাভারের রেডিও কলোনি এলাকায় থাকতেন। তিনি সাভারের আশুলিয়া এলাকার নাসা গার্মেন্টেসের জেনারেল ম্যানেজার (ওয়াশিং) পদে কর্মরত ছিলেন।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. শাহিন নিখোঁজের বিষয়টি নিশ্চিত করেছেন।

আহসান হাবিবের স্ত্রীর বরাত দিয়ে স্থানীয় ইউপি মেম্বার জাহাঙ্গীর আলম জানান, কয়েকদিন আগে আহসান হাবিবের কয়েকজন সহকর্মী জাফরগঞ্জ এলাকায় বেড়াতে এসেছিলেন। তারা যমুনা নদীতে গোসল করা এবং ঘোরাঘুরির বিভিন্ন ছবি ফেসবুকে আপলোড করেন। ওই ছবি দেখে তিনি এই এলাকায় বেড়াতে আসার আগ্রহ প্রকাশ করেন।

শুক্রবার সকালে ব্যক্তিগত গাড়িতে করে স্ত্রী শামীমা নাসরিন ও ১০ বছরের প্রতিবন্ধী ছেলে অহনকে নিয়ে জাফরগঞ্জে ঘুরতে আসেন হাবিব। দুপুর পযর্ন্ত নদী পাড়ে ঘোরাঘুরি এবং স্থানীয় হোটেলে খাওয়া-দাওয়া করেন। বিকেল ৩টার দিকে নদীর পাড়ে স্ত্রী-সন্তানদের বসিয়ে রেখে সাঁতার কাটতে নামেন। এ সময় গাড়ির চালক আলামিনকে স্থানীয় বাজার থেকে কিছু জিনিসপত্র কেনার জন্য পাঠান।

নদীতে অনেকক্ষণ সাঁতার কেটে গোসল করছিলেন হাবিব। এ সময় স্ত্রী-সন্তান তার মোবাইল ফোন ও জামা-কাপড় নিয়ে পাড়ে অপেক্ষায় থাকেন। এক পর্যায়ে হাবিবকে আর দেখতে না পেয়ে কান্নাকাটি করতে থাকেন স্ত্রী। পরে স্থানীয়রা এগিয়ে আসেন। তাৎক্ষণিকভাবে জেলেরা তাকে উদ্ধারে খোঁজাখুঁজি শুরু করেন। কিন্তু রাত ৮টা পযর্ন্ত নিখোঁজ আহসান হাবিবের সন্ধান মেলেনি।

শিবালয় থানার ওসি মো. শাহীন জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন। জেলেরা তাকে উদ্ধারে চেষ্টা চালাচ্ছেন। ফায়ার সার্ভিসের ডুবুরি দলকেও খবর পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, ধারণা করা হচ্ছে, গোসল করার এক পর্যায়ে নদীতে ডুবে যান আহসান হাবিব। যমুনা নদীতে জোয়ারের পানি আসায় হালকা স্রোতের সৃষ্টি হয়েছে।

বি এম খোরশেদ/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]