মহেশখালীতে পাহাড়ধসে শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১১:৫২ পিএম, ১৯ জুন ২০২২
পাহাড়ের মাটি সরিয়ে শিশুটির মরদেহ উদ্ধার করেন স্বজনরা

কক্সবাজারের মহেশখালীতে পাহাড়ধসে পাঁচ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। রোববার (১৯ জুন) সন্ধ্যায় উপজেলার কালারমারছড়া ইউনিয়নের অফিস পাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত শিশু রবিউল হাসান (৫) কালারমারছড়া অফিস পাড়ার গ্রামের নজির হোসেন প্রকাশ বদুর ছেলে।

স্থানীয়রা জানান, শিশু রবিউল হাসান বিকেলে বাড়ির পাশের পাহাড়ের কোলে খেলতে গিয়ে সন্ধ্যা পর্যন্ত ফিরে না আসায় তার মা-বাবা ও আত্মীয়-স্বজন তাকে খুঁজতে থাকেন। খোঁজাখুঁজির এক পর্যায়ে বাড়ির পাশের একটি পাহাড়ের পাদদেশে রবিউল হাসানের লুঙ্গি পড়ে থাকতে দেখেন তারা। তার পাশেই ছিল অতি বর্ষণে ধসে পড়া পাহাড়ের মাটির স্তূপ। এরপর ওই মাটি সরিয়ে শিশু রবিউল হাসানের মরদেহ পাওয়া যায়।

কালারমারছড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ বলেন, ধারণা করা হচ্ছে বৃষ্টির সময় পাহাড়ের পাশে খেলতে গিয়ে শিশুটি মাটি চাপা পড়ে মারা গেছে। খোঁজাখুঁজির পর রাত ৯টার দিকে তার মরদেহ মিলেছে। গত বছরও একই এলাকায় পাহাড়ধসে আরও এক কন্যা শিশুর মৃত্যু হয়েছিল।

ইউনিয়ন পরিষদ থেকে এর আগে লোকজনকে পাহাড়ধসের বিষয়ে সতর্ক করে মাইকিং করা হয় উল্লেখ করে চেয়ারম্যান বলেন, অসচেতনতার কারণে নিষেধাজ্ঞা না মানায় অনাকাঙ্ক্ষিত এসব ঘটনা ঘটছে।

সায়ীদ আলমগীর/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।