নাটোরে ঘাট দখলকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৮

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৭:৩০ পিএম, ২৬ জুন ২০২২

নাটোরের লালপুরে নদীর ঘাট দখলকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে অন্তত আটজন আহত হয়েছেন। এ ঘটনায় চারজনকে আটক করেছে পুলিশ।

রোববার (২৬ জুন) দুপুরে উপজেলা সদরের কলোনি ঘাট এলাকায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মতিউর রহমান ও আওয়ামী লীগ কর্মী আমিনুল ইসলামের লোকজনের মধ্য এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহত ব্যক্তিরা হলেন উপজেলার দক্ষিণ লালপুর গ্রামের বিপ্লব (৩৫), সেন্টু (৩৭), বকুল (৪০), খাইরুল (৪৫), রিফাত হোসেন (১৭), আমিরুল ইসলাম (৩৫), শামীম (৩৮) এবং ঝন্টু (৩৩)। তাদের মধ্যে দুজনকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, দুপুরে লালপুর উপজেলার কলোনি নৌকা ঘাটের আধিপত্য বিস্তার বিরোধ নিরসনে লালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিকের কাছে যায় উভয়পক্ষ। সেখানে এ বিষয়ে কোনো মীমাংসা না হওয়ায় চেয়ারম্যানের কাছে দুদিন সময় চেয়ে তারা ইউনিয়ন পরিষদ থেকে বের হয়ে যান। এ সময় কলোনিতে প্রবেশের সময় দুই পক্ষের লোকজনের মধ্য কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে দুই পক্ষই লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এ সময় অন্তত আটজন আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। আহত আমিরুল ইসলাম ও বকুলের অবস্থার অবনতি হলে চিকিৎসক তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুরুজ্জামান শামীম বলেন, দুজনের অবস্থার অবনতি হওয়ায় তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ইউপি চেয়ারম্যান আবু বকর বলেন, বিবদমান দুপক্ষের বিরোধ নিরসনে তিনি চেষ্টা করেছেন। কিন্তু ঐক্যমতে না আসায় তারা সময় চেয়ে ইউনিয়ন পরিষদ থেকে চলে যান। এরপরেই সংঘর্ষের কথা জানতে পারি।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোনোয়ারুজ্জামান জানান, নৌকা পারাপারের ঘাট দখল নেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের লোকজনের সংঘর্ষ হয়। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। এ ঘটনায় চারজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।

রেজাউল করিম রেজা/এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]