শ্রীপুরে হঠাৎ অসুস্থ পোশাক কারখানার ১৫ শ্রমিক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৫:০২ পিএম, ২৯ জুন ২০২২

 

গাজীপুরের শ্রীপুরে একটি পোশাক কারখানার ১৫ শ্রমিক হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে উন্নত চিকিৎসার জন্য চারজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বুধবার (২৯ জুন) দুপুর ১২টার দিকে উপজেলার বরমী ইউনিয়নের গাড়ারন গ্রামে অবস্থিত আরবালা ফ্যাশন লিমিটেড নামে একটি কারখানায় এ ঘটনা ঘটে।

jagonews24

নাম প্রকাশ না করার শর্তে কারখানার এক কর্মকর্তা জানান, বুধবার দুপুর ১২টার পর কারখানার শ্রমিকদের দুপুরের খাবার বিরতি দেওয়া হয়। শ্রমিকরা হাত-মুখ পরিষ্কার করে খেতে বসার আগে একজন হঠাৎ জ্ঞান হারিয়ে ফেলেন। তাকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়ার মাঝেই আরও কিছু শ্রমিক অসুস্থ হন। পরে কিছু শ্রমিককে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মাওনা চৌরাস্তার আলহেরা হাসপাতালে নেওয়া হয়।

আলহেরা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক কাওসার আহমেদ জানান, অসুস্থ অবস্থায় চার-পাঁচজন শ্রমিককে তাদের হাসপাতালে আনা হয়েছে। চিকিৎসা দেওয়ার পর তারা এখন অনেকটাই সুস্থ।

jagonews24

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভূষণ দাস বলেন, এখানে ১০ জনকে আনা হয়েছিল। অসুস্থ শ্রমিকরা বমি, অস্থিরতা ও শ্বাসকষ্টের কথা জানাচ্ছেন। একজন শ্রমিক বুকে ব্যথার কথাও জানিয়েছেন। আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছি, তাদের শ্বাসকষ্ট হওয়ার কোনো কারণ নেই।

তিনি আরও বলেন, ধারণা করা হচ্ছে, অসুস্থ শ্রমিকরা হিস্টোরিয়া রোগে আক্রান্ত। এদের মধ্যে চারজনকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মো. আমিনুল ইসলাম/এমআরআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]