নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ৬ জেলে আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০২:৩১ পিএম, ০২ জুলাই ২০২২
আটক ছয় ছেলে

সরকারঘোষিত নিষেধাজ্ঞা অমান্য করে সাগর থেকে মৎস্য আহরণ করায় একটি ট্রলার জব্দ করে ছয় জেলেকে আটক করেছে কোস্টগার্ড। এসময় ২৭৬ কেজি ইলিশ ও সামুদ্রিক মাছ জব্দ করা হয়।

শনিবার (২ জুলাই) সকালে কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কে এম শফিউল কিঞ্জল সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শুক্রবার (১ জুলাই) দিনগত রাতে বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ানী বাজার সংলগ্ন এলাকায় অভিযান চালান কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের সদস্যরা। এসময় ওই এলাকা থেকে এফবি আব্দুল্লাহ নামে একটি ইঞ্জিনচালিত ট্রলার জব্দ করা হয়। সেইসঙ্গে সমুদ্র থেকে আহরণ করা ২৭৬ কেজি ইলিশ ও সামুদ্রিক মাছ জব্দ করে ছয় জেলেকে আটক করা হয়।

পরে পাথরঘাটা উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপুর উপস্থিতিতে জব্দ মাছ নিলামে বিক্রি করা হয়। এছাড়া জব্দ হওয়া ট্রলার মালিককে উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতিতে ভ্রাম্যমাণ আদালতে নগদ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

jagonews24

লেফটেন্যান্ট কে এম শাফিউল কিঞ্জল বলেন, দেশের মৎস্য সম্পদের সুরক্ষা ও মাছের বংশবিস্তারে সাগরে মাছ ধরার ওপর ৬৫ দিনের নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। নিষেধাজ্ঞা বাস্তবায়নে বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোন প্রতিনিয়ত অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশন এ অভিযান পরিচালনা করে।

তিনি আরও বলেন, কোস্টগার্ডের এখতিয়ারভুক্ত এলাকায় আইনশৃঙ্খলা, জননিরাপত্তা, জলদস্যুতা, বনদস্যুতা ও ডাকাতি দমন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি মৎস্যসম্পদ রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এমআরআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]