মুজিবনগরে ৪০০ কেজি ভিজিএফের চাল জব্দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: ০৭:০৪ পিএম, ২০ জুলাই ২০২২
ভিজিএফের জব্দ চাল

মেহেরপুরের মুজিবনগর উপজেলায় ৪০০ কেজি ভিজিএফের চাল জব্দ করেছে প্রশাসন। বুধবার (২০ জুলাই) বিকেল সাড়ে চারটার দিকে উপজেলার মোনাখালী ইউনিয়নের শিবপুর এলাকা থেকে চালগুলো জব্দ করা হয়।

চালগুলো ইউনিয়ন পরিষদ থেকে একটি ভ্যানে করে প্যানেল চেয়ারম্যান ও ৫ নম্বর ওয়ার্ড সদস্য মোমিন উদ্দিনের বাড়িতে নেওয়া হচ্ছিল।

স্থানীয়রা জানান, দুপুরের দিকে একটি ভ্যানে করে সাড়ে পাঁচ বস্তা চাল (প্রতি বস্তায় ৭৫ কেজি করে) নিয়ে যেতে দেখে তদের সন্দেহ হয়। এসময় ভ্যানটিকে আটকিয়ে চালককে জিজ্ঞাসা করলে তিনি জানান, মোনাখালী ইউনিয়ন পরিষদ থেকে চালগুলো ৫ নম্বর ওয়ার্ড সদস্য মোমিনের বাড়িতে নেওয়া হচ্ছে। খবর পেয়ে চেয়ারম্যান মফিজুর রহমান ও ইউনিয়ন সচিব রাশিদুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছান। এসময় স্থানীয়রা তাদের লাঞ্ছিত করে অবরুদ্ধ করে রাখেন।

এদিকে, বিষয়টি জানতে পেরে মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুজন সরকার, মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল, পিআইও নাহিদা আকতার ঘটনাস্থলে যান। সেখানে চালগুলো জব্দ করে ইউনিয়ন পরিষদের জিম্মায় রাখার নির্দেশ দেন ইউএনও।

জানতে চাইলে অভিযুক্ত ইউপি সদস্য মোমিন উদ্দিন বলেন, আমার ওয়ার্ডের ৩০ জন সুবিধাভোগী চাল নেননি। সেই চাল তাদের দেওয়ার জন্য বাড়িতে নেওয়া হচ্ছিল। এ বিষয়ে চেয়ারম্যান ও সচিব জানেন।

তবে চেয়ারম্যান মফিজুর রহমান দাবি করেন, এ চালের বিষয়ে তিনি কিছুই জানেন না।

মুজিবনগরের ইউএনও সুজন সরকার বলেন, প্রাথমিকভাবে চাল জব্দ করে ইউনিয়ন পরিষদে রাখা হয়েছে। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। তদন্ত শেষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আসিফ ইকবাল/এমআরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।