ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বাস ভাড়া ৫০ টাকা করার দাবিতে মিছিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ১৩ আগস্ট ২০২২

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বাসভাড়া ৫০ টাকা ও নারায়ণগঞ্জের সব রুটে যৌক্তিক ভাড়া নির্ধারণের দাবিতে এবং জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৩ আগস্ট) বিকেলে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ শেষে প্রধান সড়কে বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

প্রতিবাদ সমাবেশে জেলা যাত্রী অধিকার সংরক্ষণ ফোরামের আহ্বায়ক রফিউর রাব্বি বলেন, বিআরটিএ নির্ধারিত ভাড়ার সঙ্গে সমন্বয় করে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ভাড়া হয় ৪৯ টাকা ৪০ পয়সা। সেটিকে সর্বোচ্চ নারায়ণগঞ্জের ক্ষেত্রে ৫০ টাকা করতে হবে। সেই সঙ্গে নারায়ণগঞ্জের যত রুট আছে প্রতি রুটে ২ টাকা ৪০ পয়সা হারে ভাড়া নির্ধারণ করতে হবে।

jagonews24

তিনি আরও বলেন, আমরা জেলা প্রশাসককে বলতে চাই, ভাড়া নির্ধারণের দায়িত্ব আপনার। এটি সুনির্দিষ্ট করতে হবে। ঢাকা-নারায়ণগঞ্জের ক্ষেত্রে এটি ৫০ টাকায় নামিয়ে আনতে হবে। কোনোভাবেই ৫০ টাকার ঊর্ধ্বে নেওয়া যাবে না।

ফোরামের সদস্য সচিব ধীমান সাহা জুয়েলের সঞ্চালনায় সম্মেলনে নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিক, জেলা ন্যাপের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আওলাদ হোসেন, সমমনার সভাপতি দুলাল সাহা ও গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জের সমন্বয়ক তরিকুল সুজন প্রমুখ উপস্থিত ছিলেন।

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধিকে কেন্দ্র করে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে এসি বাসের ভাড়া ১৫ টাকা বাড়িয়ে ৮০ টাকা, বিআরটিসি ডাবল ডেকারের বাসভাড়া ১০ টাকা বাড়িয়ে ৫০ টাকা, হিমাচল পরিবহনের বাসভাড়া ১০ টাকা বাড়িয়ে ৫৫ টাকা নেওয়া হচ্ছে। সেইসঙ্গে বন্ধন ও উৎসব পরিবহনের বাসভাড়া ১৫ টাকা বাড়িয়ে ৬০ টাকা করা হয়েছে।

মোবাশ্বির শ্রাবণ/এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।