ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসছিল ট্রলার, দুইদিন পর ১৩ জেলে উদ্ধার

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৭:২১ পিএম, ১৫ আগস্ট ২০২২
উদ্ধার হওয়া জেলেরা

বঙ্গোপসাগর সংলগ্ন পূর্ব সুন্দরবন বিভাগের শ্যালাচর এলাকায় ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা ট্রলার থেকে ১৩ জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড। সোমবার (১৫ আগস্ট) সকালে ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করা হয়।

কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তরের (মোংলা) কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম মামুনুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ইঞ্জিন বিকল হয়ে শ্যালারচরে ভাসতে থাকা এফ বি ‘ছোট হুজুরের দোয়া’ ট্রলারের জেলেরা রোববার রাত ১১টার দিকে ৯৯৯ নম্বরে কল দিয়ে তাদের বিপদের কথা জানান। এরপর ৯৯৯ থেকে কোস্টগার্ডের কাছে বার্তা আসে। এ বার্তা পাওয়ার পর সোমবার সকালে ঘটনাস্থলে পৌঁছে ওই ট্রলারে থাকা ১৩ জেলেকে উদ্ধার করা হয়।

উদ্ধার জেলেদের বরাত দিয়ে কোস্টগার্ডের এই কর্মকর্তা বলেন, ফিশিং ট্রলারটি গত ১২ আগস্ট পিরোজপুরের ভান্ডারিয়া থেকে ১৩ জেলে নিয়ে মাছ ধরার উদ্দেশে সমুদ্রে যায়। এরপর ১৩ আগস্ট সকাল ৯টার দিকে তাদের ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়। পরে ট্রলারটি ভাসতে ভাসতে শ্যালারচর এলাকায় চলে আসে। তখনই তারা ৯৯৯ নম্বরে ফোন করে বিপদের কথা জানান।

লেফটেন্যান্ট কমান্ডার এম মামুনুর রহমান আরও বলেন, উদ্ধারের পর সোমবার সকাল ৯টা ৫০ মিনিটে আরেকটি ট্রলারে তাদের শরণখোলায় পাঠানো হয়েছে। ওই ট্রলারের সব জেলেরা সুস্থ আছেন।

এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।