মৃত্যুদণ্ড রায়ের ৪ বছর পর আসামি গ্রেফতার

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ১৬ আগস্ট ২০২২
পুলিশের হাতে গ্রেফতার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল আজিজ

গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় আলোচিত বিল্লাল হোসেন বিলু হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল আজিজকে (৫৫) গ্রেফতার করেছে র‌্যাব। মৃত্যুদণ্ডের চার বছর পলাতক থাকার পর তিনি গ্রেফতার হলেন।

মঙ্গলবার (১৬ আগস্ট) বিকেলে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিসুর রহমান জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার আব্দুল আজিজ উপজেলার বাহাদুরসাদী ইউনিয়নের বাহাদুরসাদী গ্রামের মৃত আলফাজ উদ্দিন মোল্লার ছেলে। তিনি একই ইউনিয়নের ঈশ্বরপুর গ্রামের মৃত সৈয়দ আলী ওরফে কিতাব আলীর ছেলে বিল্লাল হোসেন বিলু হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। দুজনই ন্যাশনাল জুট মিলে শ্রমিক হিসেবে কাজ করতেন।

ওসি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিনগত রাত ২টার দিকে নরসিংদীর শিবপুর উপজেলার মৈশাদী এলাকায় অভিযান চালিয়ে আব্দুল আজিজকে গ্রেফতার করে র‌্যাব-১। বিকেল সোয়া ৩টার দিকে তাকে কালীগঞ্জ থানায় হস্তান্তর করা হয়। এরপরই গাজীপুর আদালতের মাধ্যমে আজিজকে জেলহাজতে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ১৯৯৫ সালে লাউ চুরিকে কেন্দ্র করে বিলুকে কুপিয়ে ও গলা কেটে হত্যা করা হয়। ওই বছরের ৭ ডিসেম্বর বিলুর ভাই জালাল উদ্দিন বাদী হয়ে কালীগঞ্জ থানায় আজিজসহ ১০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ১৯৯৭ সালের ১০ মে মামলার তদন্তকারী কর্মকর্তা আজিজসহ ১৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

চার্জশিটের ভিত্তিতে ২০১৮ সালের ২৩ এপ্রিল গাজীপুর জেলার জেলা ও দায়রা জজ আদালতে যুক্তিতর্ক শেষে আজিজসহ ১৩ জনের মৃত্যুদণ্ডাদেশ দেন বিচারক। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আটজন বর্তমানে কারাগারে আছেন। একজন আসামি কারাবন্দি অবস্থায় মারা যান। সাজার পর থেকে আজিজ পলাতক ছিলেন। অবশেষে তাকে গ্রেফতার করা হয়েছে। তবে আরও তিন আসামি পলাতক রয়েছেন।

আব্দুর রহমান আরমান/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।