রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের চুরি যাওয়া মালামাল উদ্ধার, আটক ৬

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২২

বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি হওয়া মালামাল উদ্ধার করে ছয়জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনিবার (২৪ সেপ্টেম্বর) ভোরে খুলনার বটিয়াঘাটা উপজেলায় অভিযান চালিয়ে ওই ছয়জনকে আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে ১ হাজার ২২০ কেজি লোহার পাইপ, একটি ইঞ্জিনচালিত নৌকা, ৯টি মুঠোফোন ও পালিয়ে যাওয়া এক ব্যক্তির একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

আটকরা হলেন- কবির শেখ (৪২), বাবু শেখ (২৬), জাবের শেখ (২৫), মহসিন গাজী (২৪), মিকাইল শেখ (২২) ও আবু হুরাইরা মোল্লা (২৪)। তাদের বাড়ি খুলনার দাকোপ ও বাগেরহাটের রামপাল উপজেলায়।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৬ খুলনার সহকারী পরিচালক (মিডিয়া) বজলুর রশীদ বলেন, শুক্রবার রাতে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের ৫ নম্বর ইয়ার্ড থেকে ১ হাজার ২২০ কেজি ওজনের ২৯টি লোহার পাইপ চুরি হয়েছে বলে আমাদের জানানো হয়। এ ঘটনায় র‌্যাব তাৎক্ষণিক অভিযান চালিয়ে বটিয়াঘাটা এলাকা থেকে চোরাই মালসহ ছয়জনকে আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে রামপাল থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে, একই দিন ভোরে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি হওয়া ৪৩টি জিআই পাইপ জব্দ করেছে আনসার ব্যাটালিয়নের সদস্যরা। শনিবার ভোরে বিদ্যুৎ কেন্দ্রের ৩ নং পোস্টের কাঁটা তারের বাইরের জঙ্গলের মধ্যে পাচারের উদ্দেশ্যে ফেলে রাখা এসব পাইপ উদ্ধার করা হয়। এসব পাইপের আনুমানিক বাজার মূল্য প্রায় দুই লাখ ১৫ হাজার টাকা।

এ বিষয়ে ৩ আনসার ব্যাটালিয়নের উপ-পরিচালক চন্দন দেবনাথ বলেন, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ২ লাখ ১৫ হাজার টাকা মূল্যের ৪৩টি জিআই পাইপ জব্দ করা হয়েছে। তবে এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

আব্দুল্লাহ আল ইমরান/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।