নৌকাবাইচে প্রথম ‘যমুনার তরী’, পুরস্কার মোটরসাইকেল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৯:৪৭ এএম, ২৫ সেপ্টেম্বর ২০২২
নৌকাবাইচ দেখতে নদীপাড়ে ভিড় করেন দর্শনার্থীরা

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় যমুনা নদীতে আবহমান গ্রামবাংলার ঐতিহ্যবাহী দুদিনব্যাপী নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিনের মতো শনিবার (২৪ সেপ্টেম্বর) সমাপনী দিনেও নদীর দুপাড়ে হাজারও মানুষের ঢল নামে।

টাঙ্গাইল সদর, ভূঞাপুর উপজেলা ছাড়াও সিরাজগঞ্জ, জামালপুর, মানিকগঞ্জ থেকে আসা ২৪টি এ প্রতিযোগিতায় অংশ নেয়। এর মধ্যে প্রথম হয়েছে ভূঞাপুর উপজেলার নিকরাইল (পুনর্বাসন) এলাকার যমুনার তরী ও দ্বিতীয় হয়েছে মানিক তরী গাবসারা।

ta-(3)

প্রথম পুরস্কার ১০০ সিসি মোটরসাইকেল, দ্বিতীয় পুরস্কার একটি ফ্রিজ দেওয়া হয়। এছাড়া প্রতিযোগিতায় সব অংশগ্রহণকারী দলকে সম্মাননা পুরস্কার দেওয়া হয়।

দ্বিতীয় দিন বাইচ শুরুর আগে সকাল থেকে নদীর মধ্যে বিভিন্ন নৌকায় ও নদীর তীরে পার্শ্ববর্তী বিভিন্ন জেলা-উপজেলা থেকে হাজারো মানুষ অবস্থান নেন।

ta-(3)

নৌকায় থাকা মাঝিরা ঢাক-ঢোলের তালেতালে গ্রামবাংলার গান আর বৈঠার ছন্দে মাতিয়ে তুলেছিলেন যমুনা নদীর ঢেউকে। এতে মেতেছেন দর্শনার্থীরাও। সবার হাতে পুরস্কার তুলে দেন টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির।

এ সংসদ সদস্য বলেন, গ্রাম বাংলার ঐতিহ্য ধরে রাখতে এ আয়োজন। আগামীতেও নৌকাবাইচ প্রতিযোগিতা অব্যাহত থাকবে।

আরিফ উর রহমান টগর/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।