নদী দিবস

দেশে ২৩ হাজার দখলদারকে উচ্ছেদ করা হয়েছে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২২

পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার বলেছেন, ২০১৯ সালে করোনা মহামারির আগে জরিপ করে দেশে ৪৩ হাজার দখলদার পাওয়া গেছে। তার মধ্যে ২৩ হাজার দখলদারদের উচ্ছেদ করা হয়েছে। বাকিগুলোর বিরুদ্ধে শিগগিরই অভিযান শুরু করা হবে।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে জাতীয়ভাবে বিশ্ব পানি দিবস পালন উপলক্ষে গাজীপুরের কাপাসিয়া উপজেলার ধাঁধাঁর চরের একটি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পানিসম্পদ মন্ত্রণালয়, নদী পরিব্রাজক দল, নদী রক্ষা কমিটিসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান। বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ডের মহা-পরিচালক ফজলুর রশিদ, অতিরিক্ত মহা-পরিচালক মো. এজাজ আহমদ, জেলা নদী রক্ষা কমিটির সদস্য মুকুল কুমার মল্লিক, অধ্যাপক অসীম বিভাকর, মো. মোশারফ হোসেন, অ্যাডভোকেট আনোয়ার হোসেন, নদী পরিব্রাজক দলের সভাপতি মো. মনির হোসেন প্রমুখ।

কবির বিন আনোয়ার আরও বলেন, বাংলাদেশের কথা বলতে গেলে প্রথমেই আমরা বলি নদীমাতৃক বাংলাদেশ। কিন্তু এসব নদীর খোঁজ কী আমরা রাখি? বাস্তবতা হচ্ছে দখলে-দূষণে এসব নদী প্রায় ধ্বংস হয়ে যাচ্ছে। অথচ নদীকে জীবিত সত্ত্বা ঘোষণা করা হয়েছে। আমরা মানুষরাই হন্তারক হয়ে গেছি। নদ-নদী-প্রকৃতি প্রায় সবকিছু আমরা ধ্বংস করে ফেলছি।

মো. আমিনুল ইসলাম/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।