যমুনা থেকে বালু উত্তোলনের প্রতিবাদে লাঠি হাতে বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২

টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবিতে লাঠি হাতে বিক্ষোভ করেছেন স্থানীয়রা। বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার অর্জুনা ইউনিয়নের বলরামপুর এলাকায় এ কর্মসূচি পালিত হয়।

এসময় শরিফ উল্লাহ শরিফ, মোহাম্মদ ফজলুর রহমান, হায়দার আলী, তোজাম্মেল হোসেন, আব্দুর রাজ্জাক ও রাজু মিয়া প্রমুখ বক্তব্য রাখেন।

স্থানীয়দের অভিযোগ, ফলদা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুল ইসলাম তালুকদার দুদু ও স্বেচ্ছাসেবক লীগ নেতা ইকো মিয়াসহ প্রভাবশালী বেশকয়েকজন নেতার যোগসাজশে সরকারি বালু মহলের নাম ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছেন। বাঁধা দিলে তাদের নানাভাবে হয়রানিসহ হুমকিও দেওয়া হয়।

তারা জানান, কোটি টাকা ব্যয়ে নির্মিত তীর রক্ষা বাঁধের কাছে বালু উত্তোলন অব্যাহত থাকলে বন্যায় হুমকির মুখে পড়বে চার গ্রামের দুটি উচ্চ বিদ্যালয়, তিনটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, পাঁচটি মসজিদ, তিনটি কবরস্থান, একটি মাদরাসা, একটি মন্দির ও একটি গুচ্ছ গ্রাম।

ফলদা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুল ইসলাম তালুকদার দুদু বলেন, ইজারাকৃত বালু মহল থেকে আমরা বালু উত্তোলন করেছি। পানি শুকিয়ে যাওয়ায় ড্রেজার সরিয়ে নেওয়া হয়েছে। একটি মহল আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. ইশরাত জাহান জানান, অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে সব সময় নজরদারি রয়েছে। ফসলি জমি কেটে বালু বিক্রির বিষয়ে কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

আরিফ উর রহমান টগর/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।