সুনামগঞ্জ সীমান্তবাসীর পানির কষ্ট লাঘব করলো সুপার স্টার গ্রুপ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০৮:২৪ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২২

সুনামগঞ্জের তাহিরপুরের দুর্গম এলাকা বড়গোপ টিলায় ক্ষুদ্র নৃগোষ্ঠী, পর্যটক ও স্থানীয় জনগণের জন্য আব্দুর রহিম মেমোরিয়াল ট্রাস্টের পক্ষ থেকে সুপেয় পানির গভীর নলকূপ স্থাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে বড়গোপ টিলায় নলকূপের উদ্বোধন করেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান কবির।

এসময় উপস্থিত ছিলেন- সুপার স্টার গ্রুপের জ্যৈষ্ঠ ব্যবস্থাপক সাইদুল ইসলাম, বিভাগীয় ব্যবস্থাপক মো. হাসানুজ্জামান চৌধুরী, উত্তর বড়দল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাসুক মিয়া।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বড়গোপ টিলার বাসিন্দাদের এতদিন নিরাপদ পানির ব্যবস্থা ছিল না। এতে স্থানীয় বাসিন্দাসহ পর্যটকরা বিপাকে পড়তেন। তাই টিলার ওপরে সাবমারসিবল পাম্পের ব্যবস্থা করা হয়েছে। এতে পানির সংকট কিছুটা কমবে। পরবর্তীকালে আরও পাম্পের ব্যবস্থা করা হবে বলেও জানিয়েছেন বক্তারা।

Sunamganj-3

জানা যায়, গত বছরের ৭ ডিসেম্বর ‘হাওরের প্রাণে পানির জন্য হাহাকার‘ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে জাগোনিউজ২৪.কম। সেই প্রতিবেদন দেখে আব্দুর রহিম মেমোরিয়াল ট্রাস্টের পক্ষ থেকে তাহিরপুরের দুর্গম এলাকা বড়গোপ টিলায় ক্ষুদ্র নৃগোষ্ঠী, পর্যটক ও স্থানীয় জনগণের জন্য ২ লাখ ৯৫ হাজার টাকা ব্যয়ে ওয়াটার প্রজেক্টের মাধ্যমে বিশুদ্ধ পানির ব্যবস্থা করা হয়। ফলে বিশুদ্ধ পানি পাওয়ায় খুশি ভারত সীমান্ত সংলগ্ন বড়গোপ টিলায় বসবাসরত ৪৩টি পরিবার।

বড়গোপ টিলার বাসিন্দা আজিম মহিমা জাগো নিউজকে বলেন, বিশুদ্ধ পানির জন্য আমাদের অনেক কষ্ট করতে হয়েছে। আজকে সেই কয়েক যুগের কষ্ট লাঘব হলো। আর তা সম্ভব হয়েছে সুপার স্টার গ্রুপের জন্য। আমরা তাদের জন্য অনেক দোয়া ও আশীর্বাদ করি।

Sunamganj-3

এ বিষয়ে সুপার স্টার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুন অর রশিদ বলেন, মানুষের সেবায় আমাদের প্রতিষ্ঠান সবসময় কাজ করে যাচ্ছে। বিশেষ করে যে জেলাগুলোতে বিশুদ্ধ পানির সমস্যা রয়েছে সেখানে আব্দুর রহিম মেমোরিয়াল ট্রাস্টের পক্ষ থেকে পানির ব্যবস্থা করে দেওয়া হচ্ছে।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান কবির বলেন, জাগো নিউজ তাহিরপুরের দুর্গম এলাকা বড়গোপ টিলায় ক্ষুদ্র নৃগোষ্ঠীর পানির সমস্যা নিয়ে অসাধারণ একটি প্রতিবেদন করে। সেই প্রতিবেদন দেখে সুপার স্টার গ্রুপ আমার সঙ্গে যোগাযোগ করে এবং আজকে সেই পানির সমস্যা সমাধান করে। সেজন্য আমি সুপার স্টার গ্রুপকে ধন্যবাদ জানাই। পাশাপাশি জাগো নিউজ মানুষের কথা আরও বেশি করে তুলে ধরুক সে কামনা করি।

লিপসন আহমেদ/এমআরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।