বগুড়ায় আওয়ামী লীগ নেতা হত্যা

সিরাজগঞ্জ থেকে ছাত্রলীগ নেতাসহ দুজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০১:১৮ এএম, ০১ অক্টোবর ২০২২

বগুড়ার শেরপুরে আওয়ামী লীগ নেতা শেখ মর্তুজা কাওসার অভি (৩৮) হত্যার ঘটনায় আরও দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলার নাটুয়ারপাড়া চর থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি শহরের নয়াপাড়া এলাকার জিল্লুর রহমান মাষ্টারের ছেলে আরিফুর রহমান শুভ (৩৫) ও শেরপুর পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক উপজেলার শেরুয়া গ্রামের পাকছার আলীর ছেলে রিয়াজুল ইসলাম বাপ্পি (৩৭)।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান খোন্দকার জানান, জেলার গোয়েন্দা পুলিশের সহযোগিতায় মামলার এজাহারনামীয় অভিযুক্ত শুভ ও বাপ্পিকে গ্রেফতার করা হয়েছে। এনিয়ে এই হত্যাকাণ্ডর ঘটনায় মামলার আটজনের মধ্যে পাঁচজনকে গ্রেফতার করা হলো।

মামলা সূত্রে জানা যায়, আওয়ামী লীগ নেতা অভির সঙ্গে ঠিকাদারি ও হাটের ইজারা নিয়ে মামলার অভিযুক্তদের সঙ্গে বিরোধ দেখা দেয়। একপর্যায়ে ২৮ সেপ্টেম্বর অভি প্রাইভেটকার মেরামতের জন্য উপজেলা পরিষদ সংলগ্ন মোজাহিদ মোটর গ্যারেজে যান। এরপর পূর্ব পরিকল্পনা অনুযায়ী আব্দুল্লাহ আল মাহমুদ হিমেল অভিকে ডেকে গ্যারেজের দক্ষিণপাশের ফাঁকা বাগানের মধ্যে নিয়ে কথা বলছিলেন।

এসময় শরীফ নামের যুবক সাধারণ লোকজনকে সেখান থেকে সরিয়ে নিয়ে যান। এই সুযোগে আগে থেকেই ওঁৎ পেতে থাকা মামলার অন্য অভিযুক্তরা এসে অভির সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এমনকি তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন। প্রাণ বাঁচাতে বাগানের ভেতর দৌঁড়ে পালানোর চেষ্টা করে ব্যর্থ হন অভি। পরে রামদা, চাপাতি ও চাইনিজ কুড়াল দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে রক্তাক্ত অবস্থায় তাকে ফেলে রেখে পালিয়ে যান আসামিরা।

এরপর আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।