যশোর ঘুরে এলো ‘অপারেশন সুন্দরবন’ টিম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ০২ অক্টোবর ২০২২
যশোরে মন্দিরে নায়িকা নুসরাত ফারিয়া, নায়ক সিয়াম আহমেদ ও রোশান এবং পরিচালক দীপংকর দীপন

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) দুঃসাহসিক অভিযান নিয়ে নির্মিত হয়েছে ‘অপারেশন সুন্দরবন’। ২৩ সেপ্টেম্বর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে চলচ্চিত্রটি। এখনো প্রচারণায় ব্যস্ত সময় পার করছে ‘অপারেশন সুন্দরবন’ টিম।

রোববার (২ অক্টোবর) সিনেমাটির প্রচারে যশোরে আসেন সিনেমার নায়িকা নুসরাত ফারিয়া, নায়ক সিয়াম আহমেদ ও রোশান এবং পরিচালক দীপংকর দীপন। দুপুরে শহরের লাল দীঘি হরিসভা মন্দিরে দর্শকে মুগ্ধ হয়েছেন তারা। তাদের পেয়ে মেতে ওঠেন দর্শকরাও। দেওয়া হয় সংবর্ধনা।

সংবর্ধনার আয়োজন করে যশোরের সাংস্কৃতিক সংগঠন তির্যক যশোর। সংবর্ধনা শেষে নায়ক সিয়াম বলেন, বাংলা সিনেমার জাগরণ শুরু হয়ে গেছে। এ জাগরণের প্রয়োজন ছিল। দর্শক আবার নতুন করে হলে আসতে শুরু করেছে। এটা নিঃসন্দেহে বাংলা সিনেমার জন্য ভালো দিক। অপারেশন সুন্দরবন দর্শকদের কী মেসেজ দিলো, তা উল্লেখযোগ্য কোনো বিষয় নয়। আমরা সিনেমাটি বানিয়েছি সুন্দরবনের ইতিহাস জানাতে। বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ বন সুন্দরবন দস্যুমুক্ত কীভাবে হয়েছে। এখানকার প্রান্তিক জনগোষ্ঠীর বসবাস সেটাই জানানোর জন্য এ সিনেমা। আশা করি দর্শকরা মুগ্ধ হবেন।

চলচ্চিত্রের কয়েকটি দৃশ্যের স্মৃতিচারণ করে এ অভিনেতা আরও বলেন, দীর্ঘ চার বছর ধরে এ সিনেমার কলাকুশলীরা সময় ও শ্রম দিয়েছে। প্রায় ১৫০০ শিল্পী কলাকুশলী এ সিনেমার জন্য কাজ করেছেন। যাতে দর্শকদের সেরাটা দিতে পারি। তাই আপনারা যদি হলে না আসেন, তাহলে কষ্টটা বৃথা যাবে।

নায়িকা নুসরাত ফারিয়া বলেন, যশোরবাসী ঘরে ঘরে সংস্কৃতি চর্চা করে বলেই এ শহরেই এসেছি সিনেমার প্রচারের জন্য। সিনেমা প্রদর্শনের জন্য এশিয়ার সর্ববৃহৎ সিনেমা হল মণিহার রয়েছে এ শহরে। পূজার সময় নতুন কোনো সিনেমা মুক্তি পেলে আমার খুব ভালো লাগে। অপারেশন সুন্দরবন অনেক দুঃসাহসিক সিনেমা।

সিনেমার পরিচালক দীপংকর দীপন সাংবাদিকদের বলেন, বাংলাদেশের দর্শক সিনেমা দেখতে হলে যাচ্ছে। সেটার সঙ্গে নতুন এক জোয়ার যুক্ত করবে ‘অপারেশন সুন্দরবন’। হলে একের পর এক দর্শকদের জোয়ার দেখে বোঝা যাচ্ছে হলমুখী হয়েছে। এর একটাই কারণ আবারও দর্শক ভালো সিনেমা পাচ্ছে।

তির্যক যশোরের সংবর্ধনা শেষে অপারেশন সুন্দরবন’ টিম যোগ দেন যশোর পূজা পরিষদের সংবর্ধনা অনুষ্ঠানে। তার পর কয়েকটি পূজা মন্দির দর্শন শেষে তারা বিকেলে যশোর মণিহার সিনেমা হলে দর্শকদের সঙ্গে অপারেশন সুন্দরবনটি উপভোগ করেন।

মিলন রহমান/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।