যুবদলকর্মী সাওনের মৃত্যু

মুন্সিগঞ্জে ৫৯ পুলিশসহ ৩৫৯ জনের নামে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৬:৩২ পিএম, ০৬ অক্টোবর ২০২২

মুন্সিগঞ্জের মুক্তারপুর এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে যুবদলকর্মী শহিদুল ইসলাম সাওন (২৩) নিহত হওয়ার ঘটনায় পুলিশ ও সরকারদলীয় ৩৫৯ জনকে আসামি করে আদালতে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) মুন্সিগঞ্জ আমলি আদালত-১ এ মামলাটি করেন কেন্দ্রীয় কৃষক দলের নির্বাহী সদস্য মো. সালাহ উদ্দিন খান। মামলা নম্বর ৭১৭/২০২২।

মামলায় অতিরিক্ত পুলিশ সুপার মিনহাজ-উ-ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুজ্জামানসহ পুলিশের ৯ সদস্যের নাম উল্লেখসহ আরও ৫০ জন পুলিশ সদস্যকে আসামি করা হয়েছে। পাশাপাশি অজ্ঞাতপরিচয় সাদা পোশাকের অস্ত্রধারী সরকারদলীয় ৩০০ কর্মীকে আসামি করা হয়েছে।

jagonews24

এ-সংক্রান্ত পরবর্তী আদেশের জন্য সোমবার (১০ অক্টোবর) দিন ধার্য করেছেন মুন্সিগঞ্জ আদালত-১ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার।

আদালতের পেশকার ইমরান হাওলাদার এসব তথ্য নিশ্চিত করেছেন।

কোর্ট ইন্সপেক্টর জামাল হোসেন জানান, অভিযোগের ভিত্তিতে শুনানি হয়েছে। এটি আদেশের অপেক্ষায় রেখেছেন বিচারক।

jagonews24

গত ২১ সেপ্টেম্বর মুন্সিগঞ্জের মুক্তারপুরে বিক্ষোভকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের দফায় দফা সংঘর্ষ হয়। এ সময় আটটি মোটরসাইকেল ভাঙচুর ও আগুনে পুড়িয়ে দেন বিএনপির নেতাকর্মীরা। সংঘর্ষে পুলিশের এএসপি, সদর থানার ওসিসহ ১৬ পুলিশ সদস্য আহত হন। আহত হন বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী।

সংবাদ সংগ্রহকালে আহত হন আরও তিন সাংবাদিক। সংঘর্ষে গুরুত্বর আহত অবস্থায় যুবদলকর্মী সাওন ও জাহাঙ্গীর নামের আরেকজনকে ঢাকায় রেফার করা হয়। পরে ২২ সেপ্টেম্বর দিনগত রাতে ঢাকা মেডিকেল কলেজ হাপসাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃৃত্যু হয় সাওনের।

আরাফাত রায়হান সাকিব/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।