বাবার কাছ থেকে জুয়ার টাকা সংগ্রহ করতে অপহরণ ‘নাটক’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০১:০৯ পিএম, ২৬ অক্টোবর ২০২২
আটক তাফহীমুল আলম নিশান

অনলাইনে জুয়া খেলার জন্য অর্থ সংগ্রহ করতে অপহরণের নাটক সাজিয়ে বাবার কাছে মুক্তিপণ দাবি করেন তাফহীমুল আলম নিশান (২২) নামে এক তরুণ। তবে তার সাজানো নাটকের উদ্দেশ্য সফল হয়নি।

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুরে কুষ্টিয়ার মজমপুর এলাকা থেকে মুক্তিপণের টাকা গ্রহণ করার সময় হাতেনাতে নিশানকে আটক করে র‌্যাব। নিশান মাগুরার শ্রীপুর উপজেলার মহেশপুর গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে।

যশোর র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট এম নাজিউর রহমান জানান, গত রোববার (২৩ অক্টোবর) রাতে যশোর শহরের পালবাড়ি এলাকা থেকে তাফহীমুল আলম নিশান নামে এক তরুণ নিখোঁজ হন৷ পরবর্তীকালে নিখোঁজ নিশানের ব্যবহৃত মোবাইলফোন থেকে তার বাবাকে জানানো হয় যে, তার ছেলেকে অপহরণ করা হয়েছে এবং মুক্তিপণ হিসেবে তিন লাখ টাকা দাবি করা হয়৷ মুক্তিপণের টাকা দিতে ব্যর্থ হলে নিশানকে প্রাণে মেরে ফেলার ও হুমকি দেওয়া হয়৷

র‌্যাবের এই কর্মকর্তা জানান, অপহরণের কথা শোনার পরেই প্রথমে ফোন আসা ব্যক্তির একটি বিকাশ নম্বরে কিছু টাকাও পাঠান জাহাঙ্গীর আলম। এরপর বাকি টাকা সংগ্রহ না করতে পেরে ছেলে নিখোঁজের ঘটনায় জাহাঙ্গীর আলম যশোর কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

তিনি জানান, পরে জিডির কপিটি র‌্যাবকে দিয়ে নিশানকে উদ্ধারে সহায়তা চাওয়া হয়। একপর্যায়ে নিখোঁজের বাবার কাছে পাঠানো নগদ এজেন্টের ফোন নম্বরের সূত্র ধরে মঙ্গলবার দুপুর ১২টার দিকে কুষ্টিয়া শহরের মজমপুর এলাকা থেকে নিশানকে তাকে হাতেনাতে আটক করেন র‌্যাব সদস্যরা৷

লেফটেন্যান্ট নাজিউর বলেন, আটকের পর নিশান জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন, অনলাইনে জুয়া খেলার টাকা জোগাড়ের উদ্দেশ্যে তিনি অপহরণের নাটক সাজান এবং বাবার কাছ থেকে টাকা আদায় করেন। পরে তাকে যশোর কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

মিলন রহমান/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।