আইফোনের জন্য অপহরণ নাটক, মায়ের কাছে মুক্তিপণ দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৫:৩৫ এএম, ০৯ নভেম্বর ২০২২

 

আইফোন মানেই ব্যয়বহুল চাহিদা। আর সেই চাহিদা পূরণ করতেই স্বেচ্ছায় আত্মগোপনে গিয়ে অপহরণের নাটক সাজানো হয়েছিল। তবে মুক্তিপণের দাবি ছিল ৫০ হাজার টাকা। এমন ঘটনা ঘটেছে লক্ষ্মীপুরে।

মঙ্গলবার (৮ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন লক্ষ্মীপুরের সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) সোহেল রানা।

সদর মডেল থানা পুলিশ জানায়, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে এক নারী তার ছেলে তাওছিফ ইবিনে মালেককে অপহরণের ঘটনায় থানায় অভিযোগ করেন। তিনি জানান, তার ছেলেকে ফিরিয়ে দিতে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেছে অপহরণকারীরা। একটি মোবাইল নম্বর থেকে তার কাছে থেকে মুক্তিপণ দাবি করা হয়। মোবাইল নম্বরটি তিনি পুলিশকে দেন।

অভিযোগের ভিত্তিতে পুলিশ মালেককে উদ্ধারে কাজ শুরু করেন। তথ্যপ্রযুক্তির মাধ্যমে সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের দালালবাজার এলাকা থেকে পুলিশ তাকে উদ্ধার করে। পরে পুলিশ তাকে অপহরণের ঘটনা জিজ্ঞাসাবাদ করে।

মালেককে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের বরাতে ভিত্তিতে পুলিশ জানায়— আইফোন কেনার সখ ছিল তার। কিন্তু মায়ের কাছে টাকা চাইলে দেয়নি। এজন্য অভিমান করে তিনি আত্মগোপনে যান। একপর্যায়ে তিনি বন্ধুদের মাধ্যমে মোবাইল করে অপহরণের নাটক সাজিয়ে মায়ের কাছে ৫০ হাজার টাকা দাবি করেন। তাকে কেউ অপহরণ করেনি।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, খুব অল্পসময়ের মধ্যে আমরা ওই কিশোর উদ্ধার করেছি। অপহরণ হয়নি, আইফোন কেনার জন্য নিজেই অপহরণের নাটিক সাজিয়েছিল।

লক্ষ্মীপুর সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) সোহেল রানা জানান, কিশোরকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতে যেন এমন কোনো কাজ না করে সে জন্য তাকে সতর্ক করা হয়েছে।

কাজল কায়েস/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।