ঝরে পড়া শিক্ষার্থীদের দেওয়া হবে স্কুলড্রেস, পাবে উপবৃত্তিও

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ২৮ নভেম্বর ২০২২

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর অধীনে প্রান্তিক পর্যায়ে শিক্ষা থেকে ঝরে পড়া ১৭ হাজার শিশুকে মূলধারায় ফিরিয়ে আনতে পটুয়াখালীতে আউট অব চিলড্রেন এডুকেশন কর্মসূচি শুরু হয়েছে।

এ উপলক্ষে সোমবার (২৮ নভেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা উপানুষ্ঠানিক শিক্ষা অফিসের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক শেখ আব্দুল্লাহ সাদীদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর পরিচালক মু নুরুজ্জামান শরীফ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট হাফিজুর রহমান।

মতবিনিময় সভায় জানানো হয়, প্রকল্পের আওতায় ৫৬০ কেন্দ্রের মাধ্যমে শিক্ষা থেকে ঝড়ে পড়া ১৬ হাজার ৮০০ শিশুকে মূলধারায় ফিরিয়ে আনতে প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা হবে। সব শিশুর স্কুলড্রেস ও শিক্ষা উপকরণসহ প্রতিমাসে প্রত্যেককে ১২০ টাকা করে উপবৃত্তি দেওয়া হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন- পটুয়াখালী জেলা প্রেস ক্লাবের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফ, পৌরসভার কাউন্সিল দেলোয়ার হোসেন সহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানর দপ্তর প্রধানরা।

আব্দুস সালাম আরিফ/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।