রামগঞ্জ বিএনপির আহ্বায়কসহ ৫ নেতাকে অব্যাহতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৯:৫১ পিএম, ২৮ নভেম্বর ২০২২

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদসহ পাঁচ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সোমবার (২৮ নভেম্বর) রাত ৮টার দিকে জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক হাছিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সন্ধ্যায় জেলা বিএনপির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সদস্যসচিব সাহাবুদ্দিন সাবু ও যুগ্ম-আহ্বায়ক হাছিবুর রহমান স্বাক্ষরিত চিঠি অব্যাহতিপ্রাপ্তদের হোয়াটসঅ্যাপে পাঠানো হয়।

অব্যাহতিপ্রাপ্ত বাকিরা হলেন, উপজেলা বিএনপির সদস্য সাহাবুদ্দিন তুর্কি, আবদুর রহিম ভিপি, পৌর বিএনপির সদস্যসচিব মিয়া আলমগীর হোসেন ও সদস্য জাকির হোসেন মোল্লা। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদের অব্যাহতি দেওয়া হয়।

নাজিম উদ্দিন আহমেদের সঙ্গে কথা বলে জানা যায়, তিনি ১৬ বছর উপজেলা বিএনপির সভাপতি ছিলেন। গত ২৮ অক্টোবর তাকে আহ্বায়ক করে ৬১ সদস্য বিশিষ্ট নতুন কমিটির অনুমোদন দেয় জেলা বিএনপি। এতে মাহাবুবুর রহমান বাহারকে সদস্যসচিব করা হয়। কিন্তু আগের কমিটি থেকে বাহারকে অব্যাহতি দেয় কেন্দ্রীয় কমিটি। সেই তাকেই নতুন কমিটিতে সদস্যসচিব করা হয়। এছাড়া দলের ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদের কমিটিতে স্থান দেওয়া হয়নি। এসব নিয়ে তিনি দলের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করেছেন। কিন্তু কারও নাম উল্লেখ বা বিরুদ্ধে অভিযোগ করা হয়নি। গত ৭ নভেম্বর কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন তিনি।

এদিকে, নতুন কমিটি গঠনের পর থেকেই জেলা কমিটি নিয়ে বিভিন্ন ধরনের অভিযোগ তুলে প্রচারণা চালিয়েছেন অব্যাহতিপ্রাপ্তরা। কুৎসা রটিয়ে জেলা বিএনপির সুনাম ক্ষুণ্ন করার অভিযোগে ১২ নভেম্বর নাজিম উদ্দিনসহ অব্যাহতি পাওয়া নেতাদের কারণ দর্শানো নোটিশ করা হয়।

নাজিম উদ্দিন আহমেদ বলেন, আমরা জেলা বিএনপির কারণ দর্শানো নোটিশের জবাবও দিয়েছিলাম। এরপরও আমাদের অব্যাহতি দেওয়া হয়েছে। ঘটনাটি হতাশাজনক। যারা সরকারের নির্যাতন, হামলা-মামলার শিকার হয়েছেন। তাদের পক্ষে কথা বলায় জেলা বিএনপি আমাদের অব্যাহতি দেয়।

এ বিষয়ে জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান বলেন, কমিটি পাওয়ার পর থেকে তারা জেলার নেতাদের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে এসেছেন। তারা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। এজন্য কমিটি থেকে তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।

কাজল কায়েস/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।