ফেনীর বড় পর্দা

ক্যামেরুনের জয়ে বিষণ্ন মন নিয়ে ফিরলেন ব্রাজিল সমর্থকরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৯:৪৮ এএম, ০৩ ডিসেম্বর ২০২২

কাতার ফুটবল বিশ্বকাপে ক্যামেরুনের কাছে ১-০ গোলের ব্যবধানে হেরেছে ব্রাজিল। এ পরাজয়ে থমকে যায় ফেনীর পুরাতন কারাগারের সামনে স্থাপিত ২৫ ফুটের এলইডি বড় পর্দায় খেলা দেখতে আসা ২০ হাজার সমর্থকের উচ্ছ্বাস।

শুক্রবার (২ ডিসেম্বর) দিনগত রাতে অনুষ্ঠিত ব্রাজিলের তৃতীয় ম্যাচে হার দেখে কিছুটা ভেঙে পড়েন তারা। বিষণ্ন মন নিয়ে ফিরেছেন সমর্থকরা।

ব্রাজিলের খেলা দেখতে রাত সাড়ে ১২টা থেকে বড় পর্দার সামনে দলে দলে জড় হতে থাকনে সমর্থকরা। ফেনী পাইলট স্কুলের গেট থেকে শুরু করে পৌরসভা, পেট্রোল পাম্প এলাকা ও স্মৃতিস্তম্ভের প্রাঙ্গণ এলাকায় লোকে লোকারণ্য হয়ে ওঠে। প্রায় ২ ঘণ্টা ঠাঁই দাঁড়িয়ে থেকে খেলা দেখেছেন ফুটবলপ্রেমীরা।

শুরু থেকে ক্যামেরুনের রক্ষণভাগে একের পর এক আক্রমণ করে গেছে ব্রাজিল। কিন্তু বলটি কীভাবে প্রতিপক্ষের জালে প্রবেশ করাতে হবে, সেটাই যেন জানেন না তারা। সব মিলিয়ে অন্তত ২৯ বার ক্যামেরুনের জালে গোল দেওয়ার চেষ্টা করেছে সেলেসাওরা। কিন্তু একবারও পারলো না আফ্রিকান দেশটির জালে বল প্রবেশ করাতে।

উল্টো ইনজুরি সময়ে ভিনসেন্ট আবু বকরের গোলে ১-০ ব্যবধানে ক্যামেরুনের কাছে হেরেই গেলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

jagonews24

৮৬ তম মিনিটে মাঠে নেমেছিলেন এনগোম এমবেকেলি। ৯২ তম মিনিটে (৯০+২ ইনজুরি সময়) তিনি ডান প্রান্ত থেকে বল নিয়ে এগিয়ে আসেন এবং অসাধারণ একটি ক্রস করেন ব্রাজিলের গোলমুখে। ভিনসেন্ট আবুবকর দৌড়ে এসে সেই ক্রসে অসাধারণ এক হেড নেন। পোস্টের ডান পাশ দিয়ে বলটি জড়িয়ে গেলো ব্রাজিলের জালে। এরপরই উচ্ছ্বাস থেমে যায় ব্রাজলি সমর্থকদের। এ সময় নেইমারের উপস্থিতির অভাব বোধ করেছিলেন অনেকে।

ব্রাজিল ভক্ত দিদারুল আলম বলেন, ‘বড় পর্দায় খেলা দেখতে এসেছিলাম। ভালো খেলে প্রিয়দল ব্রাজিল ১-০ গোলে হেরেছে। অবশ্যই আমরা আগেই ১৬ দলের খেলায় পৌঁছে গেছি। তবে নেইমার থাকলে আমরাই হয়তো গোল পেতাম।

ব্রাজিলের ভক্ত মঙ্গলকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন বাদল বলেন, ‘আজ হেরেছে, সামনের খেলাগুলোতে ব্রাজিল অনেক ভালো করবে। তবে সবাই মিলে আমরা বড় পর্দায় একসঙ্গে খেলা উপভোগ করেছি, এটাও আনন্দের।’

আবদুল্লাহ আল-মামুন/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।