শিক্ষকের বিরুদ্ধে অপপ্রচার, বিচার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০২:৫২ পিএম, ০৪ ডিসেম্বর ২০২২

নোয়াখালীর সোনাইমুড়ীতে এক শিক্ষকের অধিকার ও সম্মান রক্ষায় আন্দোলনে নেমেছে ওই স্কুলের শিক্ষার্থীরা।

রোববার (৪ ডিসেম্বর) সকালে দেওটি ইউনিয়নের নান্দিয়াপাড়া উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ওই বিদ্যালয়ের অন্তর্বর্তীকালীন শিক্ষক হিসেবে ইংরেজি বিষয়ে কর্মরত রয়েছেন মো. ইব্রাহীম খলিল। শিক্ষার্থীরাও তার পাঠদানে সন্তুষ্ট। কথা ছিল শিক্ষক নিয়োগের সময় তাকে চূড়ান্ত নিয়োগ দেওয়া হবে। কিন্তু সম্প্রতি সময়ে তার জায়গায় অন্যজনের নিয়োগের প্রক্রিয়া চলছে।

শিক্ষার্থীদের দাবি, তাদের প্রিয় শিক্ষককে নিয়োগ না দিয়ে টাকার বিনিময়ে পরিচালনা কমিটির সদস্যের এক আত্মীয়কে নিয়োগের চেষ্টা চলছে। তাছাড়া শিক্ষক মো. ইব্রাহিম খলিলকে অপসারণ করতে তার বিরুদ্ধে অন্যায়ভাবে মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে। এর প্রতিবাদে সব শিক্ষার্থী আন্দোলনে নেমেছে।

শিক্ষার্থী আরাফাত হোসেন বলেন, আমরা চাই আমাদের শিক্ষক ইব্রাহিম খলিল এ বিদ্যালয়ে থাকুক। তিনি অত্যন্ত মেধাবী। তাকে বাদ দিয়ে অন্য কাউকে শিক্ষক হিসেবে নিয়োগ দিক সেটা আমরা চাই না। এছাড়া ইব্রাহিম খলিল স্যারের বিরুদ্ধে অপপ্রচারের বিচার চাই।

এদিকে সকাল ৯টা থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষার হলে তালা ঝুলিয়ে ব্যানার নিয়ে বিক্ষোভ করে। তাদের দাবি মেনে না নিলে তারা পরীক্ষার হল বর্জনের ঘোষণা দেয়। খবর পেয়ে দুই ঘণ্টা পর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাইনুর রহমান জাগো নিউজকে বলেন, এখন তৃতীয়-চতুর্থ শ্রেণির কর্মচারীর নিয়োগ চলছে। কিন্তু শিক্ষক নিয়োগ হচ্ছে জেনে শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছে। এতে পরীক্ষায় ব্যাঘাত ঘটেছে। বিষয়টি আমরা দেখছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইসমাইল হোসেন জাগো নিউজকে বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়টি শুনেছি। তাদের দাবি অনুযায়ী তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। আপাতত তাদের শ্রেণিকক্ষে পাঠদানে মনোযোগী হতে বলা হয়েছে। 

ইকবাল হোসেন মজনু/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।