তালাবদ্ধ ঘরে আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০১:৫১ পিএম, ০৫ ডিসেম্বর ২০২২
প্রতীকী ছবি

মাদারীপুরে তালাবদ্ধ ঘরে আগুনে পুড়ে দুই শিশু মারা গেছে। সোমবার (৫ ডিসেম্বর) সকালে সদর উপজেলার ঝিকরহাটি গ্রামে এ ঘটনা ঘটে।

মাদারীপুর সদর হাসপাতালে দায়িত্বরত এসআই মো কামরুল বলেন, একটি মরদেহ বাড়িতে ও আরেকটি হাসপাতালে রয়েছে।

স্থানীয়, পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সোমবার মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের উত্তর ঝিকরহাটি গ্রামের গোলাম মাওলা মাতুব্বরের মালিকানাধীন একতলা টিনশেড ঘরে আগুনের লেলিহান শিখা দেখতে পান এলাকাবাসী। পরে ঘরের তালা ভেঙে পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন তারা। খবর পেয়ে তাদের সঙ্গে যোগ দেন ফায়ার সার্ভিসের সদস্যরা। আগুন নিয়ন্ত্রণের আগেই পুড়ে মারা যায় এক বছরের শিশু। এসময় গুরুতর আহত তিন বছর বয়সী সহোদরকে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

প্রতিবেশীরা জানান, ওই শিশুদের বাবা-মার মধ্যে প্রায়ই পারিবারিক কলহ চলতো। দুই মাস আগে একটি মামলায় নিহত শিশুদের বাবা মানিককে গ্রেফতার করে পুলিশ। তারপর থেকে কারাগারে আছেন তিনি। সোমবার সকালে ঘর তালাবদ্ধ করে চলে যান মা ও নানি। এর পরপরই ঘটে এই আগুনের ঘটনা।

মাদারীপুর ফায়ার সার্ভিসের পরিদর্শক নুর মোহাম্মদ বলেন, ছয় মাস আগে গোলাম মাওলা মাতুব্বরের ঘর ভাড়া নেন শ্রীনদী এলাকার ভ্যানচালক মানিক বৈদ্য। শাশুড়ি, স্ত্রী ও দুই ছেলে নিয়ে সেখানে থাকতেন তিনি। ঘটনার পর কাউকে পাওয়া যায়নি। প্রাথমিক পর্যায়ে বিষয়টি অস্বাভাবিক মনে হচ্ছে।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, ঘটনার পর নিহত শিশুদের মা ও নানি পলাতক রয়েছে। এটি পরিকল্পিত হত্যাকাণ্ড নাকি স্বাভাবিক মৃত্যু বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। ঘটনাস্থল থেকে আলামত হিসেবে বেশকিছু মালামাল জব্দ করা হয়েছে।

আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।