পিরোজপুরে বিস্ফোরক মামলায় আসামি দুই সৌদি প্রবাসী!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পিরোজপুর
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ০৫ ডিসেম্বর ২০২২

পিরোজপুরের মঠবাড়িয়ায় দেড়শ বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা করা হয়েছে। এদের মধ্যে দুজন সৌদি প্রবাসীও রয়েছেন।

রোববার (৪ ডিসেম্বর) উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোল্লা আবুল কালাম আজাদ বাদী হয়ে মঠবাড়িয়া থানায় মামলাটি করেন।

মামলা সূত্রে জানা যায়, রোববার দিনগত রাত ৩টার দিকে অভিযোগকারীসহ পাঁচজন উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে বসে ফুটবল বিশ্বকাপ খেলা দেখছিলেন। এ সময় হঠাৎ বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালান ও ভাঙচুর করেন। এ সময় তারা বোমাও নিক্ষেপ করেন। এতে তারা বেশ কয়েকজন আহত হন।

মামলায় ১০১ জনের নাম উল্লেখ ও ৪০-৫০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে। মামলার ১৬ নম্বর আসামি মঠবাড়িয়া পৌরশহরের থানা পাড়া এলাকার ৯ নম্বর ওয়ার্ডের শামসু মিয়ার ছেলে মো. জুয়েল (৩০) এবং একই এলাকার মৃত মোসলেম সরদারের ছেলে নান্টু মিয়া (২১) সৌদি প্রবাসী বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

মামলার ১৭ নম্বর আসামি সৌদি প্রবাসী নান্টু মিয়া বলেন, আমি প্রায় সাড়ে সাত বছর ধরে সৌদি আরবে আছি।

১৬ নম্বর আসামি মো. জুয়েল জানান, তিনি প্রায় ৯ বছর ধরে সৌদিতে আছেন।

দুই প্রবাসীকে আসামি করার বিষয়ে জানতে চাইলে মামলার বাদী উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোল্লা আবুল কালাম আজাদ বলেন, ‘তারা সৌদি প্রবাসী হলেও এ ঘটনার সঙ্গে জড়িত আছেন। সেখানে বসে আজ (৫ ডিসেম্বর) আমাকে হুমকি দিয়ে মেসেজ পাঠিয়েছেন।’

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমীন দুলাল বলেন, এটি গায়েবি মামলা। বিএনপির আন্দোলন থামাতে সারাদেশের মতো মঠবাড়িয়ায় এমন মিথ্যা মামলা দেওয়া হয়েছে।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।