জামালপুরে ৬ ইটভাটাকে ২৫ লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৪:৫৫ এএম, ০৭ ডিসেম্বর ২০২২

 

জামালপুরে পরিবেশ দূষণবিরোধী ও পরিবেশ সংরক্ষণের অংশ হিসেবে বিভিন্ন ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এসময় ৬টি ইটভাটায় অভিযান চালিয়ে ২৫ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

অভিযান পরিচালনা করেন ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপপরিচালক রুবেল মাহমুদ।

মঙ্গলবার (৬ নভেম্বর) রাতে এক ক্ষুদে বার্তায় বিষয়টি জাগো নিউজকে জানিয়েছেন পরিবেশ অধিদপ্তরের ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের পরিচালক (উপসচিব) দিলরুবা আহমেদ।

তিনি জানান, সোমবার (৫ নভেম্বর) বিকেলে জেলার বেশকিছু ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় পরিবেশগত ছাড়পত্র না থাকায় সদর উপজেলার মেসার্স আলিফ ব্রিকস ৫ লাখ, মেসার্স কাকলি ব্রিকস ৩ লাখ, মেসার্স মদিনা ব্রিকস ৫ লাখ, মেসার্স জনতা ব্রিকস ৫ লাখ এবং সরিষাবাড়ী উপজেলায় মেসার্স তানিম ব্রিকস ৪ লাখ ও মেসার্স ঝুমুর ব্রিকসকে ৩ লাখ টাকাসহ সর্বমোট ২৫ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া অভিযান পরিচালনাকালে ইটভাটা মালিকদের অবৈধ ইটভাটা বন্ধ, পোড়া ইটের পরিবর্তে পরিবেশবান্ধব ইট তৈরিতে নির্দেশনা দেন তিনি।

অভিযানে জামালপুর পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। এছাড়া জামালপুর জেলা পুলিশ ও ফায়ার সার্ভিস সার্বিক সহযোগিতা দেয়।

মো. নাসিম উদ্দিন/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।