যাত্রী সংকট, সিরাজগঞ্জ থেকে ঢাকায় আসছে না বাস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ১২:৪৪ পিএম, ১০ ডিসেম্বর ২০২২

ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে সৃষ্ট পরিস্থিতিতে প্রয়োজন থাকা সত্ত্বেও ঢাকায় যাচ্ছেন না সিরাজগঞ্জের যাত্রীরা। রাস্তায় পুলিশি ঝামেলা এড়াতে কেউ ঢাকায় যাচ্ছেন না বলে জানা গেছে। ফলে গত দুই দিন ধরে ঢাকাগামী সিরাজগঞ্জের পরিবহনে যাত্রী সংকট দেখা দিয়েছে। আবার ঝামেলা এড়াতে কিছু কিছু পরিবহনও ঢাকামুখী হচ্ছে না।

শনিবার (১০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ বাজার স্টেশন এলাকার ঢাকা রোডে ঘুরে দেখা যায়, এসআই বাস কাউন্টারে তালা। তবে সেবা লাইন খোলা থাকলেও কোনো যাত্রী নেই।

সেবা লাইনের কাউন্টার মাস্টার রাজু শেখ জাগো নিউজকে জানান, ভোর থেকে কাউন্টার খোলা রেখেছি। কিন্তু যাত্রী নেই। তবে বিকেল সাড়ে ৩টার দিকে যাত্রী না থাকলেও ঢাকার উদ্দেশ্যে একটি বাস ছাড়া হবে।

jagonews24

অপরদিকে, শহরের এম এ মতিন বাস স্ট্যান্ডে গেলে দেখা যায় জেলার রাজশাহী ও অন্তজেলার বাস গুলো চালু রয়েছে।

সেবা লাইনের সুপার ভাইজার মনির জাগো নিউজকে জানান, যাত্রী না থাকায় অলস সময় পার করছি। ঢাকাগামী প্রত্যেক পরিবহনের কাউন্টার যাত্রী শূন্য রয়েছে।

ঢাকামুখী যাত্রী না থাক প্রসঙ্গে তিনি জানান, এখানে কোনো ঝামেলা নেই। কেউ বাধাও দিচ্ছেন না। তবে শুনেছি সেতু পার হওয়ার পর বাস থামিয়ে যাত্রীদের তল্লাশি করছে পুলিশ।

অপরদিকে স্থানীয় বিএনপির নেতাদের অভিযোগ, ঢাকার গণসমাবেশে যাওয়ার পথে নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে। যার প্রভাব সাধারণ যাত্রীদের ওপর পড়েছে।

jagonews24

জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু বলেন, বাস কাউন্টার থেকে যাত্রীদের ঢাকায় যেতে নিরুৎসাহিত করা হচ্ছে। যাত্রীরা টিকিট নিতে কাউন্টারে গেলেও তাদের নিরুৎসাহিত করা হচ্ছে। এছাড়া পথে পথে চলছে হয়রানি।

তিনি আরও বলেন, বাধা-বিপত্তি দিয়ে কোনো কাজ হবে না। আমরা সংঘবদ্ধভাবে ঢাকায় পৌঁছেছি। সবাই ব্যক্তিগতভাবে এসেছি। সিরাজগঞ্জ থেকে তিন হাজার নেতাকর্মী শনিবার ঢাকায় পৌঁছেছে বলেও জানান তিনি।

এদিকে কাউন্টারে ঢাকাগামী কোন যাত্রী নেই বলে জানিয়ে সিরাজগঞ্জ জেলা বাস-মিনিবাস ও কোচ মালিক সমিতির সভাপতি মেজবাহুল ইসলাম লিটন জাগো নিউজকে বলেন, শুক্রবারেও কয়েকটি বাস যাত্রী শূন্য হয়ে ঢাকায় যায়। তবে যাত্রী না থাকায় বাস ছাড়া সম্ভব নয়। আশা করছি বিকেলে থেকে যাত্রী হবে। তখন থেকে বাস ছাড়া হবে।

এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।