ভ্রাম্যমাণ আদালতের অভিযান

হবিগঞ্জে হাসপাতাল মালিকের ৬ মাসের কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৪:৫২ পিএম, ২৫ জানুয়ারি ২০২৩
হবিগঞ্জের দি জাপান-বাংলাদেশ হাসপাতালে অভিযান

বিভিন্ন অনিয়মের অভিযোগে হবিগঞ্জ শহরের বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত দি জাপান-বাংলাদেশ নামে একটি প্রাইভেট হাসপাতালে অভিযান চালানো হয়েছে। এসময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে হাসপাতাল মালিক আরিফুল ইসলামকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা পাল ভ্রাম্যমাণ আদালতে এ দণ্ড দেন।

এদিকে, অভিযানের বিষয়টি টের পেয়ে অপারেশন থিয়েটারে রোগী রেখে পালিয়ে যান চিকিৎকরা। এ ঘটনায় সিভিল সার্জন ডা. মোহাম্মদ নুরুল হক বাদী হয়ে সদর মডেল থানায় একটি মামলা করেছেন।

হবিগঞ্জের সিভিল সার্জন ডা. মোহাম্মদ নুরুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জেলা প্রশাসনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানকালে হাসপাতালের কাগজপত্র ঠিক না থাকায় মালিককে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, এক রোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার সিভিল সার্জন ডা. নুরুল হক হাসপাতালে গিয়ে দেখতে পান অপারেশন থিয়েটারে রোগীর সিজার চলছে। তবে কোনো এনেসথেশিয়া চিকিৎসক ও বিশেষজ্ঞ সার্জন নেই। এছাড়া ওই হাসপাতালের বৈধ কোনো কাগজপত্রও নেই। এরপর তিনি বিষয়টি জেলা প্রশাসনকে জানালে প্রশাসনের কর্মকর্তারা সেখানে যান।

এসময় তাদের দেখে অপারেশন থিয়েটারে রোগী রেখে পালিয়ে যান ডা. কাসমিরা জাহান ও ডা. জাহিদুর রহমান। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা পাল বিভিন্ন অনিয়মের অভিযোগে হাসপাতালের মালিক আরিফুল হককে ছয় মাসের কারাদণ্ড দেন।

পরে হাসপাতালের নিজস্ব কোনো চিকিৎসক, নার্স ও লাইলেন্স নবায়ন না থাকায় সিভিল সার্জন বাদী হয়ে হাসপাতালের মালিক ও কর্মকর্তাদের বিরুদ্ধে একটি মামলা করেন।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।