প্রাণের উচ্ছ্বাসে মেতেছে রংপুর ক্যাডেট কলেজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৭:০৬ পিএম, ১১ মার্চ ২০২৩

বাঁধভাঙা উল্লাস আর আনন্দ আড্ডায় মুখরিত হয়ে উঠেছে রংপুর ক্যাডেট কলেজ। সপ্তম পুনর্মিলনীতে অংশ নিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে এসেছেন সহস্রাধিক প্রাক্তন শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যরা।

রংপুর ক্যাডেট কলেজের প্রাক্তন ক্যাডেটদের
সংগঠন ‘রকা’ আয়োজিত তিন দিনব্যাপী পুনর্মিলনী শুরু হয় বৃহস্পতিবার (৯ মার্চ)। এদিন প্রাক্তন ক্যাডেটরা কলেজ প্রাঙ্গণে উপস্থিত হতে শুরু করলে আবেগঘন ও উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।

পুনর্মিলনীর দ্বিতীয় দিন শুক্রবার (১০ মার্চ) বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল এবং ক্যাডেট কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি মো. নজরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান ৬৬ পদাতিক ডিভিশনের জিওসি ও রংপুর এরিয়া কমান্ডার মেজর জেনারেল সাকিল আহমেদ, রংপুর ক্যাডেট কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. আশরাফুল ইসলাম এবং রংপুর ক্যাডেট কলেজের প্রাক্তন ক্যাডেটদের সংগঠন ‘রকা’ এর সভাপতি বিগ্রেডিয়ার জেনারেল মুহাম্মদ এহতেশামুল হকসহ (অবঃ) অতিথিরা।

প্রধান অতিথি পুনর্মিলনী অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন
ঘোষণা করেন এবং বর্তমান ও প্রাক্তন ক্যাডেট কর্তৃক পরিবেশিত বর্ণাঢ্য প্যারেডে সালাম গ্রহণ করেন। এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে দেশ ও জাতি গঠনে ক্যাডেটদের অবদান উল্লেখ করেন এবং বর্তমান ও প্রাক্তন ক্যাডেটদের সার্বিক সফলতা ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

প্যারেড শেষে তিনি রংপুর ক্যাডেট কলেজের প্রশাসনিক ভবনের সামনে একটি বৃক্ষ রোপণ করেন। পরে তিনি ‘রকা’ এর নির্বাহী কমিটি, কলেজের কর্মকর্তা ও অনুষদ সদস্যদের সঙ্গে ফটোসেশনে অংশ নেন।

প্রাণের উচ্ছ্বাসে মেতেছে রংপুর ক্যাডেট কলেজ

তিন দিনব্যাপী পুনর্মিলনীতে প্রাক্তন ক্যাডেটদের অংশগ্রহণে ফুটবল ও ক্রিকেট ম্যাচসহ বিভিন্ন ক্রিড়া প্রতিযোগিতা, স্মৃতিচারণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও পরিবারের সদস্যদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতামূলক খেলা অনুষ্ঠিত হয়। প্রাণের বন্ধনে মিলিত হয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন প্রাক্তন শিক্ষার্থীরা।

বর্ণিল আয়োজন ও দেশের স্বনামধন্য শিল্পীদের পরিবেশনায় সংগীতায়োজনের মধ্য দিয়ে শনিবার (১১ মার্চ) রাতে শেষ হবে এই পুনর্মিলনী।

জিতু কবীর/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।