যে উন্নয়ন মানুষকে শামিল করে না তা টেকসই হয় না: মেনন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ১০:১৩ এএম, ১৯ মার্চ ২০২৩
সমাবেশে বক্তব্য দিচ্ছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন

যে উন্নয়ন জনগণকে শামিল করে না তা টেকসই হয় না। লুটেরার দল হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে। আর সাধারণ মানুষ টিসিবির পণ্যের জন্য লাইন ছাড়া সংসার চালানোর কোনো উপায় খুঁজে পায় না। এ পরিস্থিতি চলতে থাকলে, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা মুখ থুবড়ে পড়বে বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

শনিবার (১৮ মার্চ) বিকেলে বরিশাল নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে ওয়ার্কার্স পার্টির বিভাগীয় সমাবেশে তিনি এসব কথা বলেন।

মেনন আরও বলেন, দেশের মানুষ উন্নয়ন দেখে যখন বলে ‘জয় বাংলা’, লুটেরার দল তখন বলে ‘এনজয় বাংলা’। বঙ্গবন্ধুর সেই উন্নয়নের অগ্রযাত্রার শুরুতে এদের নাম দিয়েছিলেন চাটার দল। এখন এরা আর চাটে না, গিলে খায়, ব্যাংক ফোকলা করে ফেলে।

jagonews24

বিএনপির নির্বাচন নিয়ে তিনি বলেন, তারা ২০০১-২০০৬ সালের শাসনামল ভুলে গেলেও দেশবাসী ভুলেনি। যতই তারা ভালো কথা বলুক, দুর্নীতির সেই পুরাতন স্বর্গরাজ্যে ফিরে যেতে তারা মরিয়া। আর তার জন্য তারা দেশকে ক্রমাগত সংকট-সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে।

ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা কমিটির সভাপতি নজরুল হক নিলুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ মো. টিপুর সঞ্চালনায় সভায় আরও ছিলেন- পলিটব্যুরো সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, কৃষক সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম গোলাপ, কেন্দ্রীয় নেতা টি এম শাহজাহান, পিরোজপুর জেলা কমিটির সভাপতি খান মো. রুস্তম আলী, পটুয়াখালী জেলা কমিটির সভাপতি অনিমেশ হালদার, জাতীয় কৃষক সমিতির নেতা বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেলে হক ফিরোজ, জাতীয় শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সমাজকল্যাণ সম্পাদক এস এম জাকির হোসেন, বাংলাদেশ যুব মৈত্রীর কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ফাইজুল হক বালী ও বাংলাদেশ ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ইমরান নূর নিরব।

এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।