প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে ঝাড়ু মিছিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৪:১৫ পিএম, ১৯ মার্চ ২০২৩

জামালপুরের ইসলামপুরে পচাবহলা জয়তুন্নেছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলামের বিরুদ্ধে অবৈধভাবে ম্যানেজিং কমিটি গঠন, নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন অভিযোগ উঠেছে। এ ঘটনায় তার অপসারণ দাবিতে ঝাড়ু মিছিল ও মানববন্ধন করেছেন এলাকাবাসী।

রোববার (১৯ মার্চ) দুপুরে উপজেলার সদর ইউনিয়নে পচাবহলা জয়তুন্নেছা উচ্চ বিদ্যালয় মাঠে এ কর্মসূচি পালন করা হয়। প্রায় দুই শতাধিক নারী-পুরুষ কর্মসূচিতে অংশ নেন।

প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে ঝাড়ু মিছিল

মানববন্ধনে বক্তব্য রাখেন সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন, স্থানীয় শিক্ষক মমতাজুর রহমান, রিয়াদ হোসেন, সমশেরসহ আরও অনেকে।

বক্তারা অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক আমিনুল ইসলাম বিদ্যালয়ে যোগদানের পর থেকেই এককভাবে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগে বাণিজ্য এবং অবৈধভাবে গোপনে ম্যানিজিং কমিটি গঠনসহ বিভিন্ন অনিয়ম করে আসছেন। এ নিয়ে প্রতিবাদ করায় তিনি বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জয়নাল আবেদীনের পরিবারসহ স্থানীয়দের নামে একাধিক মামলা করেন। এসব কারণে প্রধান শিক্ষক আমিনুল ইসলামের অপসারণ দাবি করেন তারা।

প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে ঝাড়ু মিছিল

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন প্রধান শিক্ষক আমিনুল ইসলাম। তিনি বলেন, বিদ্যালয়ে যোগদানের পর থেকেই তিনি সততার সঙ্গে দায়িত্ব পালন করছেন। তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীর নিয়োগ নিয়ম মেনেই করা হয়েছে। তার বিরুদ্ধে যেসব অভিযোগ করা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর হাসান রুমান জাগো নিউজকে বলেন, ‘বিষয়টি জানা নেই। আমি এখন মিটিংয়ে আছি। খোঁজ নিয়ে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।’

নাসিম উদ্দিন/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।