কুমারখালীতে বিনামূল্যে সার বীজ পেলেন ৭ হাজার কৃষক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০৩:৪০ পিএম, ২২ মার্চ ২০২৩

আউশ ধান ও পাটের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওয়ায় কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় সাড়ে ৭ হাজার কৃষকের মাঝে ধান ও পাটের বীজ এবং রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ ও পাট অধিদপ্তরের আয়োজনে বুধবার (২২ মার্চ) দুপুর সাড়ে ১২টায় উপজেলা পরিষদ চত্বরে এসব বীজ ও সার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডলের সভাপতিত্বে এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছা. নাছরিন বানু, পৌরসভার মেয়র সামছুজ্জামান অরুন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিরুল আরাফাত, উপজেলা কৃষি কর্মকর্তা দেবাশীষ কুমার দাস, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রাসেল হোসেন আরজুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা দেবাশীষ কুমার দাস বলেন, ২০২২-২০২৩ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৪ হাজার ৫০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের প্রত্যককে ৫ কেজি করে বীজ, ১০ কেজি করে এমওপি ও ডিএপি রাসায়নিক সার এবং পাট উৎপাদন বৃদ্ধির জন্য ৩ হাজার কৃষককে এক কেজি করে পাট বীজ বিনামূল্যে প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন, চলতি অর্থবছরে আউশ ধান উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে প্রায় ৫ হাজার ৫০০ হেক্টর জমি এবং পাটচাষের লক্ষ্যমাত্র রয়েছে ৫ হাজার ৩০০ হেক্টর জমি।

আল-মামুন সাগর/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।