যশোরের জ্যেষ্ঠ সাংবাদিক শাহানারা আর নেই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৮:২৬ এএম, ২৭ মার্চ ২০২৩
জ্যেষ্ঠ নারী সাংবাদিক শাহানারা বেগম মারা গেছেন

যশোরের জ্যেষ্ঠ নারী সাংবাদিক এটিএন বাংলা ও এটিএন নিউজের স্টাফ রিপোর্টার শাহানারা বেগম আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।

রোববার (২৬ মার্চ) রাত ৮টার দিকে পৌর শহরের সার্কিটপাড়াস্থ নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি বার্ধক্যজনিত নানা রোগে শয্যাশায়ী ছিলেন।

পারিবারিক সূত্রে জানা যায়, সোমবার দুপুরে পৌর শহরের কারবালা মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে তার দাফন করা হবে।

শাহানারা বেগমের সাংবাদিকতা শুরু দৈনিক জনকণ্ঠের দিনাজপুরের হিলি প্রতিনিধির মাধ্যমে। এরপর ১৯৯৬ সালে নিজ জন্মস্থান যশোরে ফিরে দৈনিক খবর পত্রিকার যশোর সংবাদদাতা হিসেবে সাংবাদিকতা করেন। পরে তিনি ‘ঝড়’ নামে একটি সাপ্তাহিক পত্রিকার সম্পাদক ও প্রকাশক হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেন। এরপর মৃত্যুর আগ পর্যন্ত তিনি এটিএন বাংলা ও এটিএন নিউজের স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন।

শাহানারা বেগমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান ও সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান। আরও শোক জানিয়েছেন যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনোতোষ বসু, সাধারণ সম্পাদক এইচ আর তুহিনসহ নেতৃবৃন্দ, সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আইয়ুব, সাধারণ সম্পাদক আকরামুজ্জামানসহ বাংলাদেশ টেলিভিশন সাংবাদিক অ্যাসোসিয়েশন যশোর, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন যশোরের নেতারা।

মিলন রহমান/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।