চুয়াডাঙ্গায় বিএনপির ১৭ নেতাকর্মী কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৫:১২ পিএম, ২৮ মার্চ ২০২৩
বিএনপির নেতাকর্মীদের আদালত থেকে কারাগারে নেওয়া হচ্ছে

বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় চুয়াডাঙ্গায় বিএনপির ১৭ নেতাকর্মীকে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক মো. জিয়া হায়দার তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তাদের চুয়াডাঙ্গা জেলা কারাগারে নেওয়া হয়।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এম এম শাহাজাহান মুকুল জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জেল হাজতে যাওয়া ১৭ জনের মধ্য দামুড়হুদা উপজেলা বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদক, জেলা কৃষক দলের আহ্বায়কসহ ইউনিয়ন বিএনপির নেতাকর্মী আছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০২৩ সালের ৯ ফেব্রুয়ারি রাতে দামুড়হুদা সদর ইউনিয়নের দশমী গ্রামের ফুটবল মাঠে বেশ কয়েকজন মিলে সরকার বিরোধী কর্মকাণ্ডের জন্য জড়ো হন। সেখানে তারা বোমা হামলা ও সরকারি সম্পত্তি ক্ষতি সাধনের উদ্দেশ্যে অবস্থান করছিলেন। এ সময় দামুড়হুদা থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পাঁচজনকে বোমা সাদৃশ্য বস্তু ও লাঠিসহ আটক করে।

পরে দামুড়হুদা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সোয়াদ বিন মোবারক বাদী হয়ে ২২ জনের নাম উল্লেখসহ আরও ৩০ জনকে অজ্ঞাত আসামি করে বিস্ফোরক এবং বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন।

এ ঘটনায় এজাহার নামীয় ১৭ আসামি উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পান। সোমবার জামিনের মেয়াদ শেষ হলে মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারক তাদের জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।