যশোরে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, গ্রেফতার ১

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৮:০৯ পিএম, ২৮ মার্চ ২০২৩

যশোরে একটি অবৈধ অস্ত্র কারখানার সন্ধান মিলেছে বলে দাবি করেছে পুলিশ। এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ একজনকে গ্রেফতার করেছে।

মঙ্গলবার (২৮ মার্চ) ভোরে যশোর শহরের শংকরপুর চোপদারপাড়া এলাকায় এ অভিযান চালানো হয়। গ্রেফতার শাহাদত হোসেন (৪০) ওই এলাকার শাহাজান দেওয়ানের ছেলে।

যশোর জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রূপন কুমার সরকার জানান, গোয়েন্দা পুলিশের একটি দল মঙ্গলবার ভোরে শংকরপুর চোপদারপাড়ায় শাহাদত হোসেনের লেদমেশিন ঘরে অভিযান চালায়। এসময় সেখানে নিজস্ব উপায়ে অবৈধ আগ্নেয়াস্ত্র তৈরির ঘটনা ধরা পড়ে। ঘটনাস্থল থেকে শাহাদত হোসেনকে একটি রিভলভার, রিভলভারের চার রাউন্ড গুলি, এক রাউন্ড ওয়ান শুটারগানের গুলি ও অস্ত্র তৈরির সরঞ্জামাদিসহ গ্রেফতার করা হয়।

অস্ত্র তৈরির সরঞ্জামাদির মধ্যে রয়েছে, দেশীয় পিস্তল তৈরির লোহার বডি, লোহার চ্যানেল, লোহার নল, লোহার ট্রিগার, ফায়ারিং পিন, স্প্রিং, ম্যাগাজিন ইত্যাদি। এ ঘটনায় যশোর কোতোয়ালি থানায় মামলা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহাদত পুলিশকে জানিয়েছেন, দীর্ঘদিন ধরে তিনি আগ্নেয়াস্ত্র তৈরি করে যশোরসহ বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছেন।

এর আগে গত বছরের ১৩ অক্টোবর যশোরে একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছিল গোয়েন্দা পুলিশ। শহরের আরএন রোডের রাঙ্গামাটি গ্যারেজ এলাকার বিসমিল্লাহ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপে অভিযান চালিয়ে চারটি পিস্তল ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ দোকান মালিক-কর্মচারীসহ তিনজনকে গ্রেফতার করা হয়।

মিলন রহমান/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।