১২ মে পদত্যাগ করতে পারেন মেয়র আবদুল খালেক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৪:৫২ পিএম, ৩০ এপ্রিল ২০২৩

চতুর্থবারের মতো খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে মেয়ার পদে নির্বাচন করার জন্য তালুকদার আবদুল খালেক আগামী ১২ মে পদত্যাগ করবেন। রোববার (৩০ এপ্রিল) কেসিসির সাধারণ সভায় তিনি এমন কথা জানিয়েছেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

পদত্যাগের আগেই তিনি মেয়র পদের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

সিটি কর্পোরেশনের মেয়র প্যানেলের সদস্য ও নগরীর ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলী আকবর টিপু বলেন, সিটি মেয়র তালুকদার আবদুল খালেক ঢাকায় যাবেন, মন্ত্রণালয় থেকে অনুমতি নিয়ে এসে তারপর তিনি পদত্যাগ করবেন।

তিনি বলেন, ১২ মে তিনি দায়িত্ব হস্তান্তর করবেন।

আসন্ন খুলনা সিটি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে চতুর্থবারের মতো মনোনয়ন পেয়েছেন তালুকদার আবদুল খালেক। গত ১৫ এপ্রিল দলীয় প্রার্থিতাসংক্রান্ত কেন্দ্রীয় কমিটির বৈঠক থেকে তাকে আবারও মনোনয়ন দেওয়া হয়েছে। এটা নিয়ে পরপর চারবার তিনি আওয়ামী লীগ থেকে মেয়র পদে মনোনয়ন পেলেন।

তালুকদার আবদুল খালেককে এর আগে ২০০৭ সালে আওয়ামী লীগ থেকে প্রথম মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়। তিনি বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হন। তবে ২০১৩ সালের নির্বাচনে তিনি বিএনপির মেয়র প্রার্থী মোহাম্মদ মনিরুজ্জামানের কাছে হেরে গিয়েছিলেন।

২০১৮ সালের ১৫ মে মেয়র পদে আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক ১ লাখ ৭৪ হাজার ৮৫১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির নজরুল ইসলাম মঞ্জু পেয়েছিলেন ১ লাখ ৯ হাজার ২৫১ ভোট।

আলমগীর হান্নান/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।