চাঁদপুরে ২ হাজার কেজি পাঙ্গাশের পোনা জব্দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৫:০৭ পিএম, ০৪ মে ২০২৩

চাঁদপুরে কোস্টগার্ডের অভিযানে ২ হাজার ৫০ কেজি পাঙ্গাশ মাছের পোনা ও অবৈধ চাই জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (০৪ মে) কোস্টগার্ড ঢাকা জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে চাঁদপুর কোস্টগার্ড স্টেশন চাঁদপুর ও মৎস্য অফিসের একটি যৌথ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে চাঁদপুর কোস্টগার্ড স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ানের নেতৃত্বে মেঘনার মোহনা সংলগ্ন মিনি কক্সবাজার এলাকায় নদীতে পাতানো অবস্থায় ৬টি পাঙ্গাশের পোনা নিধনের চাই ও আনুমানিক ২ হাজার ৫০ কেজি পাঙ্গাশের পোনা জব্দ করা হয়। এ সময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, পরবর্তীতে মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত জীবিত পাঙ্গাশের পোনাগুলো মোহনা সংলগ্ন মেঘনা নদীতে অবমুক্ত করা হয়।

মৃত পাঙ্গাশের পোনা স্থানীয় এতিমখানা ও গরিব দুস্থদের মাঝে বিতরণ করা হয় এবং চাইগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় বলেও জানান তিনি।

নজরুল ইসলাম আতিক/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।