শরীয়তপুর-চাঁদপুরে দুদিন বন্ধ থাকবে ফেরি চলাচল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শরীয়তপুর
প্রকাশিত: ০৪:২২ পিএম, ২৪ মে ২০২৩

দুদিন বন্ধ থাকবে শরীয়তপুর-চাঁদপুর নৌরুটের ফেরি সার্ভিস। ২ জুন রাত ১২টা থেকে ৪ জুন সকাল ৬টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন ঘাট কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৩ মে) ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক খান মো. কামরুল আহসান অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনে একটি লিখিত বার্তা দেন।

ওই বার্তায় বলা হয়েছে, সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতায় মোস্তফাপুর-মাদারীপুর শরীয়তপুর (মনোহর বাজার)- ইব্রাহিমপুর-হরিণা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক পুরাতন জরাজীর্ণ বেইলি সেতুর পাশে নতুন সেতু নির্মাণাধীন। সড়কে বিদ্যমান বেইলি সেতুটি ডাইভারসন সড়কের অংশ হিসেবে ব্যবহার হচ্ছে। বর্তমানে নতুন সেতুর কাজ সম্পন্ন করা হলেও সেতুর সংযোগ সড়কের কাজ চলমান। সংযোগ সড়ক নির্মাণকালীন সময় সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখার জন্য বেইলি সেতুটি মেরামত করা অত্যন্ত জরুরি হয়ে পড়েছে।

আরও পড়ুন: চার ঘণ্টা পর শরীয়তপুর-চাঁদপুর রুটে ফেরি চলাচল শুরু

বেইলি সেতুতে যানবাহন চলাচল সচল রেখে সংস্কারকাজ করা সম্ভব নয়। এ পরিপ্রেক্ষিতে ২ জুন রাত ১২টা থেকে ৪ জুন সকাল ৬টা পর্যন্ত সড়কের বালারবাজার সেতুর অংশে যানবাহন চলাচল বন্ধ রাখতে হবে।

jagonews24

শরীয়তপুর-চাঁদপুর ফেরি দিয়ে চলাচলকারী যানবাহনের চলাচলের জন্য ওই সেতুর অংশ পার হওয়ার বিকল্প রাস্তা না থাকায় সেতুর দুই পাশের যানবাহনের জটলা তৈরি হতে পারে।

ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টের প্রকল্প ব্যবস্থাপক গোলাম কিবরিয়া জানান, আমরা বালার বাজারের বেইলি সেতুটি মেরামত করবো। পাশে যে ওয়েস্টার্ন সেতুটি নির্মাণ হচ্ছে। সেটিতে এখনো সংযোগ সড়ক নির্মাণ করা বাকি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) নরসিংহপুর ফেরিঘাটের ব্যবস্থাপক মো. ইকবাল হোসেন বলেন, যেহেতু মহাসড়ের বালার হাটের বেইলি সেতুটি মেরামত করার সিদ্ধান্ত নিয়েছে সওজ বিভাগ। ২-৪ জুন পর্যন্ত এমনিতেও দুরপাল্লার পরিবহন চাদঁপুর যেতে পারবে না। ট্রাক ড্রাইভারদের আমরা এক সপ্তাহ আগে থেকে বলে দিচ্ছি। 

আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।