মার্কিন ভিসানীতিতে সরকারের ঘুম হারাম: আমির খসরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৯:৫০ পিএম, ২৬ মে ২০২৩

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, মার্কিন ভিসানীতির কারণে সরকারের ঘুম হারাম হয়ে গেছে। ৩ মে যুক্তরাষ্ট্র ভিসানীতি পাঠিয়েছে বাংলাদেশে। কিন্তু প্রকাশ হয়েছে ২৫ মে। সরকার তা পকেটে লুকিয়ে রেখেছেন। যুক্তরাষ্ট্র মনে করেছিল সরকার বিষয়টি দেশের নাগরিকদের জানিয়ে দেবেন। ২৩ দিন অপেক্ষা করেও যখন দেখলেন ভিসানীতি প্রকাশ করা হয়নি। তখন বিষয়টি তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছেন।

শুক্রবার (২৬ মে) বিকেলে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে লক্ষ্মীপুর আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। জেলা বিএনপির ব্যানারে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির লক্ষ্মীপুরের গোডাউন রোড এলাকার বাসভবন প্রাঙ্গণে এ আয়োজন করা হয়।

আমির খসরু বলেন, আওয়ামী লীগ এখন নির্বাচনের কথা বলছে। এর সঙ্গে মিডিয়ার লোক, বুদ্ধিজীবীও আছে। এরা সরকারের দালাল। এ মুহূর্তে দেশে নির্বাচন নিয়ে আলোচনার কোনো সুযোগ নেই। এখন মূলবিষয় ফ্যাসিস্ট সরকারের পতন। যতক্ষণ দেশে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হবে না, ততক্ষণ নির্বাচন নিয়ে কোনো আলোচনা হবে না। লেভেল প্লেয়িং ফিল্ডের পর গণতান্ত্রিক প্রক্রিয়া শুরু হলেই নির্বাচন নিয়ে আলোচনা হতে পারে।

তিনি আরও বলেন, ১৪ বছরে আমাদের নেতাকর্মীরা জ্বলে-পুড়ে খাঁটি সোনায় পরিণত হয়েছে। আওয়ামী লীগ আজকে রাজনীতির মধ্যে নেই। তারা রাজনৈতিক দল নয়। তারা একটি রেজিমের কাছে কারারুদ্ধ হয়ে আছে। আওয়ামী লীগ আগের মতো বাকশালে চলে গেছে। বাকশাল হচ্ছে- জমি দখল, ব্যবসা দখল, জোর নীতি, বিদেশে টাকা পাচার আর সন্ত্রাসী করা।

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, ড. মামুন আহমেদ, সহ-শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এবিএম আশরাফ উদ্দিন নিজান, সহ-সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ মজুমদার, হারুনুর রশিদ ভিপি হারুন, সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ, এলডিপি মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জেলা বিএনপির সদস্যসচিব সাহাবুদ্দিন সাবু ও যুগ্ম-আহ্বায়ক হাছিবুর রহমান।

কাজল কায়েস/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।