স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন, ১২ বছর পর গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ১১:৪৭ এএম, ২৭ মে ২০২৩

স্বামীকে শ্বাসরোধে হত্যার ১২ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দেলু বেগমকে (৩৮) গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার (২৬ মে) ফেনী শহরের বিজয় সিংহ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি ফেনীর দাগনভূঞা উপজেলার দক্ষিণ চন্ডিপুরের মৃত আব্দুল খালেকের মেয়ে।

র‌্যাব জানায়, ২০১১ সালের ৩০ মার্চ রাতে পারিবারিক কলহের জেরে মহরম আলী মোহনকে (৩৫) শ্বাসরোধে হত্যা করে দেলু বেগম। ওই রাতে মোহনের মা জাহানারা বেগম বাড়িতে ছিলেন না। পরদিন ভিকটিমের মা জাহানারা বেগম বাদী হয়ে ছেলে হত্যার অভিযোগে দেলু বেগমকে আসামি করে লক্ষ্মীপুর সদর থানায় মামলা করেন।

আরও পড়ুন: যাবজ্জীবন অর্থ আমৃত্যু কারাদণ্ড

এ ঘটনায় দেলু বেগমকে আইনশৃঙ্খলা বাহিনী গ্রেফতার করে। পরে তিনি জামিনে গিয়ে আত্মগোপনে চলে যান। মামলার তদন্ত কর্মকর্তা দেলু বেগমকে অভিযুক্ত করে ২০১১ সালের ১৯ সেপ্টেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেন। দীর্ঘদিন পলাতক থাকায় স্বামী হত্যার অপরাধে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালত ২০২৩ সালের ১১ এপ্রিল স্ত্রী দেলুকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন। শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি দেলু বেগমকে ফেনী শহরের বিজয় সিংহ এলাকা থেকে গ্রেফতার করে।

ফেনীস্থ র‌্যাবের কোম্পানি অধিনায়ক স্কোয়াডন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

আবদুল্লাহ আল-মামুন/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।